রবিবার, ২১শে অক্টোবর, ২০১৭ ইং, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা সফর, ১৪৩৯ হিজরী

You Are Here: Home » শিক্ষা গ্যালারী » ‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু চলতি বছরেই’

‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু চলতি বছরেই’

ডেস্ক নিউজঃ

 

Image may contain: 9 people, people standing

 

আজ শনিবার সকালে মঞ্জুরি কমিশনের সদস্যবৃন্দ ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ঘোষনা দেন চলতি বছরেই বিশ্বামানের এ বিশ্বাবদ্যালয়ে ছাত্র/ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হবে।

জেলা প্রশাসক সিরাজগঞ্জ কামরুন নাহার সিদ্দীকা শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় এর সেশন শুরুর বিষয়ে ইউ জিসি এর সন্মানিত সদস্য ও নব নিযুক্ত ভিসি মহোদয়গনের সাথে মতবিনিময় করেন।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন , বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. এম শাহনেওয়াজ আলী মঞ্জুরি কমিশনের পাবঃ বিশ্বঃ পরিচালক খন্দকার হামিদুর রহমান, অতিরিক্ত পরিচালক মোঃ কামাল হোসেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বিশ্বজিৎ ঘোষ, রেজিষ্টার ড. আব্দুল ওয়াহাব ও উপ পরিচালক(অর্থ ও হিসাব) গোলাম সারোয়ার উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপেজেলা নির্বাহী অফিসার শেহেলী লায়লা,ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ, প্রফেসর নাাসিম উদ্দিন মালিথা

মঞ্জুরি কমিশনের সদস্যগণ ও ভিসি রবীন্দ্র বিশ্ববিদ্যালয় এর কার্যক্রম চালু করার জন্য সম্ভাব্য অস্থায়ী স্থান হিসেবে শাহজাদপুর সরকারি কলেজ, বঙ্গবন্ধু মহিলা কলেজ, শাহজাদপুর মহিলা কলেজ ও মওলানা সাইফুদ্দিন এহিয়া ডিগ্রী কলেজের ভবন পরিদর্শন করেন ।

 

 

Image may contain: 8 people, people standing and outdoor

পরে তিনি শাহজাদপুর উপজেলায় দিনব্যাপী কয়েকটি প্রোগামে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন।

Image may contain: 3 people, people sitting

এর মধ্যে ই মিঊটেশন,স্কাউট অরিয়েন্টেশন কোর্স অন্যতম।

Image may contain: 5 people, people sitting

নৈসর্গিক সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমি উত্তরাঞ্চলের বৃহত্তম গোচারণ ভূমি সিরাজগঞ্জের শাহজাদপুরের রাউতরা বাথান। ব্রিটিশ আমলে নীলকর সাহেবদের নীল চাষ তদারকির নীলকুঠি ছিল বাথান এলাকার বুড়িপোতাজিয়া মৌজার কুঠিরভিটায়। ইতিহাস খ্যাত এই স্থানসহ এর পাশের রাউতগাড়ি, রামকান্তপুর ও হান্নি মৌজায় বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রয়াস ও অর্থায়নে ১০০ একর জমির ওপর প্রতিষ্ঠিত হচ্ছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে দেশের ৩৮তম পাবলিক বিশ^বিদ্যালয় ‘রবীন্দ্র বিশ^বিদ্যালয় বাংলাদেশ’।

ইতোমধ্যেই মহামান্য রাষ্ট্রপতি রবীন্দ্র বিশ^বিদ্যালয়ের ভিসি নিয়োগ চূড়ান্ত করে প্রজ্ঞাপন জারি করেছেন। অপর দিকে বিশ^বিদ্যালয় নির্মাণ স্থানে যেতে রাউতারা সড়কের পোতাজিয়া কবরস্থান থেকে বাথান এলাকা পর্যন্ত দুই  কিলোমিটার সড়ক নির্মাণ ও পাকাকরণের কাজ শেষ হয়েছে।

এ দিকে ভিসির আবাসস্থল, প্রশাসনিক ও অ্যাকাডেমিক ভবন প্রস্তুত করা হয়েছে। প্রাথমিকভাবে শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ডে অবস্থিত সুইটড্রিম হোটেলকে প্রশাসনিক ভবন, শাহজাদপুর সরকারি কলেজের ড. মযহারুল ইসলাম বিজ্ঞান ভবন, বঙ্গবন্ধু মহিলা কলেজ, হজরত মখদুম শাহদৌলা রহ: ডিগ্রি কলেজ, শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজ, শাহজাদপুর মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের নবনির্মিত ভবনকে ক্লাসের জন্য অ্যাকাডেমিক ভবন হিসেবে অস্থায়ীভাবে ব্যবহারের জন্য প্রস্তুত করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে এ ব্যাপারে লিখিত অনুমতি নিয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ে এ সংক্রান্ত প্রস্তাবনা পাঠানো হয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top