সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭, ৪ঠা পৌষ, ১৪২৪, ১লা রবিউস-সানি, ১৪৩৯

You Are Here: Home » জাতীয় » রাষ্ট্রের সকল স্তম্ভকে ধুলায় মিশিয়ে দিতে সার্বিক আক্রমণ শুরু করেছে:খালেদা জিয়া

রাষ্ট্রের সকল স্তম্ভকে ধুলায় মিশিয়ে দিতে সার্বিক আক্রমণ শুরু করেছে:খালেদা জিয়া

সংসদ গ্যালারী ডেস্কঃ

 

 

সরকার রাষ্ট্রের সকল স্তম্ভকে ধুলায় মিশিয়ে দিতে সার্বিক আক্রমণ শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা।
শহীদ জেহাদ দিবস উপলক্ষে সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়া বলেন, গণতন্ত্রকে হত্যা করেছিল স্বৈরশাসক এরশাদ। গণতন্ত্রকে পুন:প্রতিষ্ঠা এবং দৃঢ় ভিত্তির ওপর দাঁড় করানোর দৃঢ়-প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার আত্মা কষ্ট পাবে।

তিনি বলেন, বর্তমানে ছুরিকাহত গণতন্ত্র আর্তনাদ করছে। ক্ষমতা জবরদখলকারী সরকার রাষ্ট্রের সকল স্তম্ভকে ধুলায় মিশিয়ে দিতে সার্বিক আক্রমণ শুরু করেছে। বিরোধী দলের নেতাকর্মী, ভিন্নমত ও বিশ্বাসের ব্যক্তিদের পাশাপাশি গুম করা হচ্ছে মানুষের বাক-ব্যক্তি ও নাগরিক স্বাধীনতা।

খালেদা জিয়া বলেন, বর্তমানে দেশের জনসাধারণের বুকের ওপর অগণতান্ত্রিক অপশক্তি ভারী পাথরের মতো চেপে বসে আছে। বিরোধী দলের নেতাকর্মী, ভিন্নমত ও বিশ্বাসের ব্যক্তিদের পাশাপাশি গুম করা হচ্ছে মানুষের বাক-ব্যক্তি ও নাগরিক স্বাধীনতা। গণতন্ত্রের প্রতিষ্ঠানগুলোকে রক্ষা এবং এর বিকাশ সাধন করতে হবে, আর এজন্য আমাদের আরও সাহসী সংগ্রামে অবতীর্ণ হতে হবে। গণতন্ত্র মানে শুধুমাত্র নির্বাচন নয়, গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা। আজ জনসাধারণের বুকের ওপর অগণতান্ত্রিক অপশক্তি ভারী পাথরের মতো চেপে বসে আছে। তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে ধারণ করেই দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত প্রতিহত, স্বাধীনতা-সার্বভৌমত্ত্ব রক্ষা এবং গণতন্ত্র সমুন্নত রাখতে সক্ষম হবো।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top