বুধবার, ২২ মে ২০১৯ ইং, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমযান ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » বিশ্বকাপ ক্রিকেট, পাকিস্তানের সঙ্গে না খেলতে পরামর্শ সৌরভ গাঙ্গুলির !

বিশ্বকাপ ক্রিকেট, পাকিস্তানের সঙ্গে না খেলতে পরামর্শ সৌরভ গাঙ্গুলির !

স্পোর্টস গ্যালারী ডেস্কঃ

পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৬ জন সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় ফুঁসে উঠেছে ভারতের জনগণ। শুরু থেকেই পাকিস্তানকে এ হামলার জন্য দায়ী করা হচ্ছে। এর রেশ লেগেছে ক্রিকেটেও।

কোহলি-শচীনরা হামলা নিয়ে কঠোর সমালোচনা শুরু করেছেন, তবে সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ও হরভজন সিং পরামর্শ দিয়েছেন বিশ্বকাপেই পাকিস্তানের সঙ্গে না খেলতে!

আর এতেই ক্ষেপেছেন পাকিস্তানের হয়ে ছয়টি বিশ্বকাপ খেলা সাবেক তারকা ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। পুলওয়ামা ঘটনার পর সৌরভ বলেন, শুধু ক্রিকেট নয়, সব ধরনের খেলাতেই সম্পর্ক ছিন্ন করা উচিত পাকিস্তানের সঙ্গে।

এর পরই সৌরভকে তীব্র আক্রমণ করে পাকিস্তানি সাবেক তারকা। তিনি বলেন, ‘সৌরভ কি রাজনীতিতে নামতে চাইছেন নাকি রাজ্যের মুখ্যমন্ত্রী হতে চাইছেন? সৌরভের এই ধরনের মন্তব্যকে সস্তার প্রচারের মাধ্যমে নজরে থাকার চেষ্টা বলেও ব্যঙ্গ করেছেন জাভেদ মিয়াঁদাদ।

বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে খেলা নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে চলছে জোর গুঞ্জন। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি জানিয়ে দিলো এমন কোনো সম্ভাবনাই নেই।

আগামী ১৬ জুন ম্যানচেস্টারে ভারত-পাকিস্তান মহারণ। ক্রিকেটে এ দুই দেশের লড়াই মানেই বাড়তি উত্তেজনা। মাঠের লড়াই ছাপিয়ে যায় সমর্থকদের কথার লড়াই। এরই মধ্যে পুলওয়ামায় জঙ্গি হামলা আরও তাঁতিয়ে দিয়েছে ভারতীয়দের।

তবে সব জল্পনাকে উড়িয়ে আইসিসি বলছে, এ ম্যাচ না হওয়ার কোনো সম্ভাবনা নেই।

আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন জানান, ‘সম্প্রতি ভয়ঙ্কর জঙ্গি হামলায় নিহত ও ক্ষতিগ্রস্থদের জন্য আমরা ব্যথিত। পরিস্থিতির ওপর নজর রাখছি আমরা। তবে আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে কোনো ম্যাচ না হওয়ার কোনো রকম ইঙ্গিত এই মুহূর্তে আমাদের কাছে নেই। বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষকে ঐক্যবদ্ধ করার অসাধারণ ক্ষমতা ক্রিকেটের রয়েছে। সদস্যদের নিয়ে সেই চেষ্টাই চালিয়ে যাব আমরা।’

আইসিসির প্রধান নির্বাহীর সঙ্গে সুর মিলিয়ে এটাকে কল্পনা বলছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তাও। তিনি অবশ্য যুক্তি দেখিয়েছেন অন্য।

এই কর্মকর্তা বলেন, ভারত যদি লিগ পর্বের ম্যাচে পাকিস্তানকে বয়কট করে, তা হলে পাকিস্তান সেমিফাইনাল বা ফাইনালে মুখোমুখি হলেও তাদের বিরুদ্ধে মাঠে না নামা উচিত। তখনো কি এই অবস্থানে স্থির থাকা যাবে?

এ ছাড়া আরেকজন কর্মকর্তা বলেন, ‘আমরা একটা কাল্পনিক বিষয়ে আলোচনা করছি এখন।’ তবে বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটি বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে খেলার ভার তুলে দিয়েছেন সরকারের হাতে। সরকার যা বলে তাই হবে বলে জানিয়েছে বোর্ড।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top