বুধবার, ২২ মে ২০১৯ ইং, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমযান ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিঃশেষ হতে যাচ্ছে ছাত্রদল !

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিঃশেষ হতে যাচ্ছে ছাত্রদল !

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে একটি পদেও জয় পায়নি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

দেশের অন্যতম দ্বিতীয় বৃহৎ ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল ডাকসু নির্বাচনে শোচনীয় পরাজয় বরন করেছে। ৪৩ হাজার ভোটারের মধ্যে ছাত্রদলের ভোটের সংখ্যা কয়েকশ ।ভিপি ২৪৫ ভোট, আর জিএসের ৪৬২ ভোট ।

তাহলে কি ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিঃশেষ হতে চলেছে এক সময়ের অন্যতম শীর্ষ সংগঠন ও সর্বশেষ ডাকসুতে পূর্ণ প্যানেলে বিজয়ী ছাত্রদল । কারন অনুসন্ধানে ও ছাত্রদের সাথে কথা বলে জানা গেছে। কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ে অছাত্র শীর্ষ নেতৃত্ব এবং ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলনে দীর্ঘদিন কোন ভূমিকা না রাখায় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডুবতে বসেছে। তাদের অবস্থা একসময়ের প্রতাপশালী ছাত্র ইউনিয়ন ও জাসদ ছাত্রলীগের মত অবস্থায় এসে দাঁড়িয়েছে।

২৮ বছর পর ১১ মার্চ সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নূরুল হক নুর।সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এজিএস পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের সাদ্দাম হোসাইন। ভিপি ও সমাজসেবা সম্পাদক বাদে ডাকসুর ২৫টি পদের বাকি ২৩টিতে বিজয়ী হয়েছেন ছাত্রলীগ নেতারা।

এ ছাড়া হল সংসদ নির্বাচনে ১৮ হলের মধ্যে ১২টিতে ছাত্রলীগের প্রার্থীরা ভিপি পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। আর জিএস পদে ১৪টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন। এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি পদে ও তিনটিতে জিএস পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। ফলে কোনো হলেই ছাত্রদলের কোনো প্রার্থী জয়ী হতে পারেননি। পাশাপাশি বামজোটের কেউই ডাকসু ও হল সংসদ নির্বাচনে জয় পায়নি।

নির্বাচনে অংশ নিতে ২৫ ফেব্রুয়ারি ছাত্রদল কেন্দ্রীয় সংসদের জন্য ২৫ সদস্যের ও ১৩ সদস্যের হল সংসদের আলাদা পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করে।

সংশ্লিষ্টরা বলেন অছাত্র নেতৃত্ব দিয়ে ছাত্রদল চালালে আর ছাত্রছাত্রীদের দাবী দাওয়ায় পাশে না থাকলে হাড়িয়ে যাবে ছাত্রদল।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top