বুধবার, ২২ মে ২০১৯ ইং, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমযান ১৪৪০ হিজরী

You Are Here: Home » অন্যান্য » ডাকসু নির্বাচন পুনরায় করা সম্ভব নয়: উপাচার্য

ডাকসু নির্বাচন পুনরায় করা সম্ভব নয়: উপাচার্য

ঢাবি প্রতিনিধিঃ

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন পুনরায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা নাকচ করে দিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (১৩ মার্চ) দুপুর ১টার দিকে ভোট বর্জনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশন, স্বতন্ত্র স্বাধিকার পরিষদ ও অন্য সব স্বতন্ত্র প্রার্থীরা পুনঃনির্বাচনের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দেন। এ সময় উপাচার্যের সঙ্গে আলোচনা করেন তারা।

আলোচনা শেষে দুপুর আড়াইটার দিকে নিজ কার্যালয়ের সামনে সাংবাদিকদের উপাচার্য বলেন, পুনরায় ডাকসু নির্বাচন অনুষ্ঠিত করা সম্ভব নয়। ২৮ বছর পর প্রায় সাড়ে চারশো সহকর্মী, কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিত প্রয়াসে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুতরাং এতো মানুষের আন্তরিকতা, তাদের স্বচ্ছ দৃষ্টিভঙ্গি ও তাদের সময়-শ্রম দিয়ে অর্জিত একটি বড় আকারের কর্মযজ্ঞের ফল সেগুলোকে নস্যাৎ করা বা সেগুলোর প্রতি অশ্রদ্ধা জ্ঞাপন করার ক্ষমতা উপাচার্যের থাকে না।

এরপরও ডাকসুর পুনঃতফসিলের দাবিতে আন্দোলন প্রসঙ্গে আখতারুজ্জামান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে এখন স্থিতিশীল, শৃঙ্খলাবদ্ধ, ভালো একটি সুষ্ঠু একাডেমিক পরিবেশ বিরাজ করছে। এখানে কেউ কোনো বিশৃঙ্খলা তৈরির প্রয়াস নিলে সেগুলো কোনোক্রমেই বিশ্ববিদ্যালয় সহ্য করবে না।’

ভোট বর্জনকারী প্রার্থীদের ক্যাম্পাসে শৃঙ্খলার বিষয়ে যত্নশীল থাকার অনুরোধ জানান উপাচার্য। বলেন, ‘অপরাধমূলক কোনো কাজ সংগঠিত হলে তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গৃহীত হবে।’

উল্লেখ্য, গত সোমবার (১১ মার্চ) অনুষ্ঠিত ডাকসুর ভোট গ্রহণে কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করে ছাত্রলীগ ছাড়া অন্য সব সংগঠন। তখন থেকেই তারা পুনঃনির্বাচনের দাবি জানিয়ে আসছেন। এমনকি সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েও ফল প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নুর।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top