বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ ইং, ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০ শাবান ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » অস্ট্রেলিয়ার কাছে হোয়াইট ওয়াশ পাকিস্তান

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইট ওয়াশ পাকিস্তান

স্পোর্টস গ্যালারী ডেস্কঃ

 

ভারতকে তাদেরই মাটিতে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজে হারিয়ে উড়তে থাকা অস্ট্রেলিয়া এবার পাকিস্তানকে বড় লজ্জায় ডুবিয়েছে। দুবাইয়ে সিরিজের শেষ ওয়ানডেতে জিতে পাকিস্তানকে ৫-০’তে হোয়াইটওয়াশ করেছে অ্যারন ফিঞ্চের দল।

রোববার রাতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে ২০ রানে জিতেছে অস্ট্রেলিয়া। অজিদের ছুঁড়ে দেয়া ৩২৭ রানের লক্ষ্যে ৭ উইকেটে ৩০৭ রান পর্যন্ত যেতে পারে পাকিস্তান।

বিশ্বচ্যাম্পিয়ন অজিরা ২০০৮ সালের পর প্রথমবারের মতো বিদেশে এমন হোয়াইটওয়াশের স্বাদ পেল। অস্ট্রেলিয়া নিজেদের ইতিহাসেই মাত্র তৃতীয়বার এভাবে সিরিজ জিতল। আগে পাঁচ ম্যাচের সিরিজে ৫-০ করার কীর্তি তাদের ছিল কেবল দুবার।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে দুই ওপেনার উসমান খাজা ও অ্যারন ফিঞ্চ ১৩৪ রানের উদ্বোধনী জুটি এনে দেন। অধিনায়ক ফিঞ্চ ৬৯ বলে ২টি করে চার-ছক্কায় ৫৩ রান করে ফিরলে ভাঙে জুটি।

সেখান থেকে শন মার্শকে নিয়ে ৮০ রান যোগ করেন খাজা। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়ার আক্ষেপে পুড়েছেন ব্যাটে দারুণ সময় কাটাতে থাকা খাজা। ১১১ বলে ৯৮ রানে থামা ইনিংসে ১০টি চারের মার ছিল তার।

শন মার্শ ফিরেছেন ফিফটি করে। ৫ চার ও এক ছক্কায় ৬৮ বলে ৬১ রানের কার্যকরী ইনিংস তার। পরে গ্লেন ম্যাক্সওয়েল সেরেছেন বাকি কাজটুকু। ২৬ বলে ফিফটি ছোঁয়া ম্যাক্সওয়েল থেমেছেন ৭০ রানে। তার ৩৩ বলের ঝড়ো ইনিংসে ১০ চারের সঙ্গে ৩ ছক্কার মার।

পাকিস্তানের হয়ে ওসমান শিনওয়ারি ৪টি ও জুনায়েদ খান ৩টি করে উইকেট নিয়েছেন।

জবাব দিতে নেমে আগের ম্যাচে অভিষেকেই সেঞ্চুরি করা অবিদ আলি এদিন রানের খাতাই খুলতে পারেননি। সেখান থেকে শান মাসুদকে নিয়ে ১০৮ রানের প্রতিরোধ গড়েন হারিস সোহেল।

শান মাসুদ ঠিক ৫০ রানে ফিরলেও সেঞ্চুরি তুলে নেন সোহেল। ১১ চার ও ৩ ছক্কায় ১২৯ বলে খেলা তার ১৩০ রানের ইনিংসটি অবশ্য ম্যাচ বাঁচাতে পারেনি।

মাঝে উমর আকমল ৪৩ ও ইমাদ ওয়াসিমের ৩৪ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস কেবল দলকে তিনশর ওপারে নিয়ে যেতেই সাহায্য করেছে।

ম্যাচসেরার পুরস্কার গেছে ম্যাক্সওয়েলের হাতে। আর পুরো সিরিজেই ধারাবাহিক অধিনায়ক ফিঞ্চ হাতে তুলেছেন সিরিজ সেরার খেতাব।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top