বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ ইং, ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০ শাবান ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » ২০ দলীয় জোটে কোনও টানাপড়েন নেই: নজরুল

২০ দলীয় জোটে কোনও টানাপড়েন নেই: নজরুল

নিজস্ব প্রতিবেদকঃ

 

২০ দলীয় জোটের সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে কোনও টানাপড়েন নেই বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ২০ দলীয় জোট আগে হয়েছে, আর জাতীয় ঐক্যফ্রন্ট পরে হয়েছে। জোটের নেতাদের সঙ্গে আলোচনা করে মির্জা ফখরুল ফ্রন্টের মুখপাত্র হয়েছেন। এই দুই জোট পাশাপাশি আন্দোলন চালিয়ে যাবে। কেউ বিশেষ গুরুত্ব পাওয়ার কিছু নেই।

সোমবার (৮ এপ্রিল) রাতে গুলশানে ২০ দলীয় জোটের বৈঠক শেষে তিনি এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জোটের পাশাপাশি আরও যেসব বিরোধী দল আছে, যারা গণতন্ত্র চায় এবং সরকারের দুঃশাসনে অতিষ্ঠ, তাদেরকে আমরা আমাদের জোটে আমন্ত্রণ জানাচ্ছি। এসব দল চাইলে ২০ দলীয় জোট বা জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে আমাদের সঙ্গে যুক্ত হতে পারে। বিএনপি আরও বৃহত্তর ঐক্য চায় জনগণের স্বার্থে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, সরকার তারেক রহমানকে ফিরিয়ে আনতে আজকে প্রথম চিঠি দিয়েছে, তা নয়। এর আগেও অনেকবার তারা ব্রিটিশ সরকারকে চিঠি দিয়েছে বলে শুনেছি। তখন তাদের চিঠি প্রত্যাখ্যান হয়েছে, এবারও হবে। কারণ, ব্রিটিশ সরকার জানে যেসব মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে, তা মিথ্যা।

সরকারের রাতের ভোটের কারণে ভোটাররা ভোট থেকে মুখ ফিরিয়ে নিয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, জনগণ যদি ভোট দিতে নিরুৎসাহিত হয়, তাহলে আর গণতন্ত্র থাকে না। সরকার সেই চেষ্টা করছে।

২০ দলীয় জোট গণতন্ত্রের স্বার্থে গণআন্দোলন করার সিদ্ধান্ত নিয়েছে জানিয়ে নজরুল ইসলাম বলেন, তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করবেন। কারণ, আমরা মনে করি তার মুক্তি ও গণতন্ত্রের দাবি একাকার হয়ে গেছে।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, খেলাফত মসলিসের নেতা আহম্মদ আবদুল কাদের প্রমুখ।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top