বুধবার, ২২ মে ২০১৯ ইং, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমযান ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » ‘মুজিব বর্ষ’ নতুন প্রজন্মকে মুজিব আদর্শে অনুপ্রাণিত করবে

‘মুজিব বর্ষ’ নতুন প্রজন্মকে মুজিব আদর্শে অনুপ্রাণিত করবে

সংসদ প্রতিবেদকঃ

‘মুজিব বর্ষ-২০২০’ উদযাপন নতুন প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সমুন্নত রাখতে অনুপ্রাণিত করবে। দেশপ্রেমে উজ্জ্বীবিত হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে তরুণদেরকে উৎসাহিত করবে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

জাতীয় সংসদের কেবিনেট কক্ষে (২৩ এপ্রিল) দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ‘মুজিব বর্ষ-২০২০’ উদযাপন উপলক্ষে প্রস্তুতি ও করণীয় সভায় তিনি একথা বলেন।

প্রস্তুতি সভায় গণপরিষদ, জাতীয় সংসদ, বিভিন্ন সভা সেমিনার ও আন্তর্জাতিক অঙ্গণে বঙ্গবন্ধুর বক্তব্য প্রদর্শন, প্রচার ও পুস্তিকা সংকলন, বিশিষ্ট দেশি-বিদেশি নাগরিকদের আমন্ত্রণ, বঙ্গবন্ধুর রাজনৈতিক ও সামাজিক দর্শন নিয়ে বিশেষ ডকুমেন্টারি প্রস্তুত ও প্রদর্শন, সংসদ ভবনকে সুসজ্জিতকরণ, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন, জাতীয় সংসদে বঙ্গবন্ধু কল্যাণ তহবিল গঠন, সংসদীয় স্থায়ী কমিটিতে মুজিব বর্ষ উদযাপন আলোচ্যসূচিতে অন্তর্ভূক্তকরণ এবং বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে ‘মুজিব বর্ষ-২০২০’ উদযাপন বিষয়ে প্রস্তাব নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভার শুরুতে শ্রীলঙ্কায় উপসানালয় ও হোটেলে বর্বরোচিত হত্যাকাণ্ডের নিন্দা ও শোক জানানো হয়। শেখ সেলিম এমপির নাতি শিশু জায়ানের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

সভায় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, হুইপ পঞ্চানন বিশ্বাস, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, হুইপ সামশুল হক চৌধুরী, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, সাবের হোসেন চৌধুরী, র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, আ.স.ম ফিরোজ, রুস্তম আলী ফরাজী, উপাধ্যাক্ষ আব্দুস শহীদ, শহীদুজ্জামান সরকার, মির্জা আজম, মেজর(অবসরপ্রাপ্ত)রফিকুল ইসলাম, মুহাম্মাদ ফারুক খান, মেহের আফরোজ চুমকি, আবুল হাসান মাহমুদ আলী, এ কে এম রহমতুল্লাহ, মোস্তাফিজুর রহমান ফিজার, রমেশ চন্দ্র সেন, শাজাহান খান, আব্দুল মতিন খসরু, খন্দকার মোশাররফ হোসেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মো. আলী আশরাফ, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, মো. শামসুল হক টুকু, আ ফ ম রুহুল হক, আবুল কালাম আজাদ, মো. মকবুল হোসেন অংশ নেন।

সভায় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top