রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ইং, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪০ হিজরী

You Are Here: Home » অর্থনীতি-বাণিজ্য » এফবিসিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম

এফবিসিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম

নিজস্ব প্রতিবেদকঃ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)-এর নতুন সভাপতি হয়েছেন শেখ ফজলে ফাহিম। তিনি বিদায়ী কমিটিতে জ্যেষ্ঠ সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তার সঙ্গে মুনতাকিম আশরাফ হয়েছেন জ্যেষ্ঠ সহসভাপতি, তিনি সহসভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

সোমবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে ২০১৯-২১ মেয়াদের নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন এফবিসিসিআই’র নির্বাচন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ এমপি।

এফবিসিসিআই-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় এফবিসিসিআইয়ের পরিচালক পদে নির্বাচিত ৭১ জনের নিরঙ্কুশ সমর্থনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শেখ ফজলে ফাহিম।

এফবিসিসিআইয়ের ২২তম সভাপতি ফজলে ফাহিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাইয়ের ছেলে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী কমিটিরও সদস্য তিনি।

মাল্টিডিসিপ্লিন প্রজেক্ট ম্যানেজমেন্ট ও ইঞ্জিনিয়ারিং প্রকিউরমেন্ট কোম্পানি অবসিডিয়ান বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম ইউরো পেট্রো প্রডাক্ট লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

জ্যেষ্ঠ সহসভাপতির দায়িত্বে আসা মুনতাকিম আশরাফ বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি। তার বাবা সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এই নির্বাচন পরিচালনার মূল দায়িত্বে ছিলেন।

এফবিসিসিআইয়ের সহ সভাপতির পদ দুটি থেকে বাড়িয়ে এবার সাতটি করা হয়েছে। জ্যেষ্ঠ সহসভাপতির সঙ্গে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে মোট ছয়জনকে সহসভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

চেম্বার গ্রুপ থেকে সহসভাপতি নির্বাচিত হয়েছেন হাসিনা নেওয়াজ, রেজাউল করিম রেজনু ও দিলিপ কুমার আগারওয়াল। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সহসভাপতি হয়েছেন বিজিএমইএ-এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, মীর নিজাম উদ্দিন আহমেদ এবং নিজাম উদ্দিন রাজেশ।

প্রসঙ্গত, ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি, জেষ্ঠ্য সহ-সভাপতি ও সহ-সভাপতিরা এবারের নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বধীন প্যানেল ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে’ নিরঙ্কুশ সমর্থন জানান। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা ভোটেই কমিটি গঠন করা হয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top