রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ইং, ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » রবীন্দ্রনাথের ১৫৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে কাছারিবাড়িতে দুই দিনব্যাপী রবীন্দ্র উৎসব

রবীন্দ্রনাথের ১৫৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে কাছারিবাড়িতে দুই দিনব্যাপী রবীন্দ্র উৎসব

সিরাজগঞ্জ (শাহজাদপুর) প্রতিনিধি:

কবির ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তারই স্মৃতি বিজড়িত শাহজাদপুরের কাছারিবাড়িতে এবারও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দু’দিনব্যাপী রবীন্দ্র উৎসবের আয়োজন করা হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানের মধ্যে থাকছে- শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দু’দিনব্যাপী রবীন্দ্রমেলা।

বুধবার ( ৮ মে) সকাল ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রবীন্দ্র গবেষকরা ।

১৮৯০ সালে জমিদারি দেখভাল করতে শাহজাদপুরের কাছারিবাড়িতে এসেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। সাত বছর এখানে অবস্থানকালে তিনি লিখেছেন নাটক বিসর্জন, পোস্টমাস্টার, ছোটগল্প ছুটি, সমাপ্তিসহ অসংখ্য কবিতা, গান, নাটক, প্রবন্ধ, ছোটগল্প। এছাড়াও এখানকার মাটিতে বসেই তিনি লিখেছেন ৩৮টি ছিন্নপত্রাবলী।

প্রতিবারের মতো এবারও কাছারিবাড়ি চত্বর হাজারও রবীন্দ্রভক্তের মিলনমেলায় পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুসেইন খান।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top