সোমবার, ২৭ মে ২০১৯ ইং, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২২ রমযান ১৪৪০ হিজরী

You Are Here: Home » আন্তর্জাতিক » ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটন

ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটন

আন্তর্জাতিক ডেস্ক:

ব্রিটিশ রাজপরিবারের সবচেয়ে নতুন সদস্যের নাম প্রকাশ পেল। হ্যারি ও মেগান দম্পতি তাদের ছেলের নাম রেখেছেন আর্চি হ্যারিসন মাউন্টব্যাটন-উইন্ডসর।

সংবাদমাধ্যম বিবিসি বলছে, রাজপরিবারের প্রথাগত নামের বাইরে এসে একটু আধুনিক নামই পেল আর্চি। আর্চি নামের অর্থ, সাহসী। ব্রিটেনের চেয়ে আমেরিকায় বেশি জনপ্রিয় এই নামটি।

এছাড়া, প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবী ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছেন। রাজপরিবারের রীতি অনুযায়ী আর্চির নামের পূর্বে লর্ড বা আর্ল খেতাব জুড়ে দেওয়ার সুযোগ আছে।

এদিকে, উইন্ডসর ক্যাসেলে বুধবার (৮ মে) রানি এলিজাবেথ ও ডিউক অব এডিনবার্গ নতুন রাজপুত্রকে সান্নিধ্য দিয়েছেন। এরপর গণমাধ্যমের সঙ্গে হ্যারি-মেগান ছেলের পরিচয় করিয়ে দেন। তখন মেগান বলেন, সে খুবই মিষ্টি মেজাজের, শান্ত।

পাশ থেকে হ্যারি হেসে জানান, আমি জানিনা সে কার কাছ থেকে এই স্বভাব পেয়েছে।

সন্তানের মা হিসেবে প্রথম কিছুদিনের অভিজ্ঞতা জানাতে গিয়ে মেগান বলেন, এটা অসাধারণ। আমি পৃথিবীর সেরা দুজনকে পেয়েছি। আমি সত্যিই অনেক খুশি।

হ্যারি বলেন, সত্যি সন্তান লালন-পালন করাটা অসাধারণ ব্যাপার। আমাদের থলিতে ওকে নিয়ে অনেক আনন্দ জমা হয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাজ্যের স্থানীয় সময় সোমবার (০৬ মে) ভোর ৫টা ২৬ মিনিটে ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলের ঘর আলোকিত করে জন্ম নেন আর্চি হ্যারিসন। এসময় শিশুটির ওজন ছিলো ৩.২ কেজি।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top