সোমবার, ২৭ মে ২০১৯ ইং, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২২ রমযান ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » বিএনপিকে অলি,না পারলে আমাদের নেতৃত্ব গ্রহণ করুন

বিএনপিকে অলি,না পারলে আমাদের নেতৃত্ব গ্রহণ করুন

নিজস্ব প্রতিবেদকঃ

খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে বিষয়ে ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্ণেল (অব.) অলি আহমেদ বলেছেন, বিএনপি নেতাদেরকে অনুরোধ করবো, আপনারা নেতৃত্ব দিতে না পারলে আমাদের নেতৃত্ব গ্রহণ করুন। কারণ আমাদেরকে এগিয়ে যেতে হবে। বসে থাকলে হবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এলডিপি আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘মধ্যবর্তী নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

অলি আহমেদ বলেন, বর্তমানে বেগম খালেদা জিয়ার পক্ষে জেলে থেকে আমাদেরকে নির্দেশ নেওয়া সম্ভব না। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষেও লন্ডন থেকে সক্রিয়ভাবে মাঠে থাকা সম্ভব নয়। সুতরাং আমাদেরকে সেই দায়িত্ব নিতে হবে এবং আমি সেই দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত। আমরা উদ্যোগ নিয়েছি, বিএনপিকে অনুরোধ করবো, বিএনপি নেতাদেরকে অনুরোধ করবো আপনারা নেতৃত্ব দিতে না পারলে আমাদের নেতৃত্ব গ্রহণ করুন। কারণ আমাদেরকে এগিয়ে যেতে হবে। বসে থাকলে হবে না।

বিএনপির নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, বেগম জিয়াকে মুক্ত করতে হবে। গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে হবে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। আপনরা এক জায়গায় একত্রিত হন। আমাদের হাতকে শক্তিশালী করেন। আর না হলে আপনাদের হাতকে শক্তিশালী করার জন্য আমাদেরকে বলেন। আমরা সেটা করতে রাজি আছি।

অলি আহমেদ বলেন, এলডিপিকে জিজ্ঞাসা করার প্রয়োজন নেই। আপনারা নতুনভাবে এটার নামকরণ করেন। আমার নেতৃত্বে আসতে হবে, এটাও না। আপনাদের মধ্যে যদি কেউ নেতৃত্ব দিতে পারেন, তার নেতৃত্বেও আমরা কাজ করতে প্রস্তুত। যার গ্রহণযোগ্যতা রয়েছে জাতির কাছে, যে জাতির সাথে বেঈমানী করে নাই, যার অভিজ্ঞতা রয়েছে- যে কারো সাথে আপোষ করবে না এবং দুর্নীতির কাছে মাথা নত করবে না। তাদের সাথে ঐক্যবদ্ধ হতে আমার কোনো আপত্তি নেই।

বিএনপি সংসদের গিয়ে সরকারের বৈধতা দিয়েছে মন্তব্য করে তিনি বলেন, আজকে এখানে ২০ দলীয় ঐক্যজোটের অনেকে আছেন। আপনাদেরকে অনুরোধ করবো, অন্যদিকে তাকানোর সুযোগ নেই। আপনারা এখানে মধ্যবর্তী নির্বাচনকে বিভিন্নভাবে ব্যাখা দেওয়ার চেষ্টা করেছেন। আসলে আপনাদের এটার মূল স্পিরিটটা দেখতে হবে। বিএনপি সংসদে গিয়েছে, এটাই হলো বাস্তবতা। বিএনপি এই সরকারকে বৈধতা দিয়েছে, এটাই হলো বাস্তবতা।

অলি আহমেদের সভাপতিত্বে সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক এমপি গোলাম মাওলা রনি প্রমুখ বক্তব্য রাখেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top