রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » অর্থনীতি-বাণিজ্য » এফবিসিসিআইয়ের দায়িত্ব নিলেন শেখ ফজলে ফাহিম

এফবিসিসিআইয়ের দায়িত্ব নিলেন শেখ ফজলে ফাহিম

নিজস্ব প্রতিবেদক:

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) দায়িত্ব গ্রহণ করেছেন নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম। সংগঠনের সদ্যবিদায়ী সভাপতি শফিউল ইসলাম সহিউদ্দিন শেখ ফাহিমের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। একই সঙ্গে ছয়জন সহ-সভাপতিসহ ৭১ জন পরিচালক আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন।

রোববার রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে নবনির্বাচিত পরিচালনা পর্ষদ ২০১৯-২০২১ মেয়াদের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন। শেখ ফজলে ফাহিম এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি।

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, সাবেক সব সভাপতি বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন যে শেখ ফজলে ফাহিম ব্যবসায়ীদের এ শীর্ষ সংগঠনকে তার দক্ষতায় এগিয়ে নিতে সক্ষম হবেন। এই বিবেচনা থেকেই তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।

বিদায়ী সভাপতি বলেন, ব্যবসায়ীদের আবেদেনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ভ্যাট আইন বাস্তবায়ন দুই বছর পিছিয়েছিলেন। আগামী জুনে ভ্যাট আইন বাস্তবায়ন হবে। বর্তমান অর্থমন্ত্রী ও এনবিআর চেয়ারম্যান আমাদের আশ্বস্ত করেছেন কোনো খাতে ভ্যাট বাড়বে না। আমাদের প্রত্যাশা নতুন সভাপতি ব্যবসায়ীদের স্বার্থে বিভিন্ন দাবি আদায়ে দরকষাকষির ক্ষেত্রে যথাযথ ভূমিকা রাখবে।

দায়িত্ব গ্রহণের পর নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, আমি বিশ্বাস করি প্রাক্তনদের গাইডেন্স আমাদের সঙ্গে থাকবে। আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব। এফবিসিসিআইয়ের যে ধারাবাহিকতা, উদীয়মান অর্থনীতির জন্য যেসব পদক্ষেপ, যেমন অ্যাপেক্স ট্রেড বডি দরকার আমরা সেই দিকে অগ্রসর হব।

এফবিসিসিআইয়ের ২০১৯-২০২১ মেয়াদের পরিচালনা পর্ষদে সিনিয়র সহ-সভাপতি হিসেবে বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মুনতাকিম আশরাফ। সহ-সভাপতি হিসেবে দায়িত্ব নেন বাগেরহাট চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাট্রি থেকে প্রতিনিধিত্বকারী হাসিনা নেওয়াজ, চুয়াডাঙ্গা চেম্বারর্স অব কমার্স থেকে দিলীপ কুমার আগরওয়ালা, জামালপুর চেম্বারর্স থেকে রেজাউল করিম রেজনু, বাংলাদেশ ইলেকট্রিক্যাল অ্যাসোসিয়েশন থেকে মীর নিজাম উদ্দিন আহমেদ, বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারর্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্লেট ইমপোর্টার্স অ্যান্ড মার্চেন্টস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি নিজাম উদ্দিন রাজেশ।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ বর্তমান পরিচালনা কমিটির নাম ঘোষণা করেন। এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, এ কে আজাদ, কাজী আকরাম উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top