রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » জাতীয় » পবিত্র ঈদুল ফিতর আজ

পবিত্র ঈদুল ফিতর আজ

বিশেষ প্রতিবেদকঃ

পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। বুধবার পবিত্র ঈদুল ফিতর। মঙ্গলরবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সাংবাদিকদের এ কথা জানান ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি  শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, দেশের কয়েকটি স্থানে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। তাই  বুধবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে।

১৪৩৭ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণের লক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে এ সভায় ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মোহাম্মদ আবদুল্লাহ সভাপতিত্ব করেন।

সভায় ধর্মসচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল, বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম সহ ধর্ম মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা এবং দূর অনুধাবন কেন্দ্রের (স্পার্সো) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদেশে ঈদ উদযাপনের প্রস্তুতি শুরু হয়েছে কয়েকদিন আগে থেকেই। রাজধানীসহ সারাদেশে যথাযোগ্য ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনায় ঈদ উদযাপনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পশ্চিমাকাশে শাওয়ালের চাঁদ ভেসে উঠার পরই বিটিভিসহ সকল বেসরকারি টেলিভিশন, বাংলাদেশ বেতার এবং এফএম রেডিও থেকে ভেসে আসছে চিরচেনা সেই গান `ও মন রমজানের ওই রোজার শেষে এল খুশির ঈদ`।

ঈদের দিনটি ধনী-গরিব, আশরাফ-আতরাফ নির্বিশেষে সবাইকে এক কাতারে দাঁড় করায়। এদিক থেকে ঈদ কেবল আনন্দের বার্তাই নিয়ে আসে না, উদ্ভাসিত হয় ইসলামের সাম্যের এক বড় পরিচয়।

এদিকে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা হুসেইন মোহাম্মদ এরশাদ, বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগির। এসব বাণীতে তাঁরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেশবাসীর মঙ্গল কামনা করেছেন।

অন্যদিকে, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে মঙ্গলবার পবিত্র ঈদ-উল ফিতর উদযাপিত হয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top