রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » আট বছরেই ১০৬ ভাষা দখলে চেন্নাইয়ের ‘বিস্ময় বালকের’

আট বছরেই ১০৬ ভাষা দখলে চেন্নাইয়ের ‘বিস্ময় বালকের’

নিউজ ডেস্কঃ

মাত্র আট বছর বয়সে ১০৬টি ভাষা দখলে এনে তাক লাগিয়ে দিয়েছে চেন্নাইয়ের ‘বিস্ময় বালক’ নিয়াল থগুলুভা।

ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু জানা নয়, সে ১০৬ ভাষায় অনর্গল কথাও বলতে পারে। আর এর সবই শিখেছে সে ইন্টারনেট আর ইউটিউবের সাহায্যে।

এ মুহূর্তে সে চেন্নাইয়ের বিস্ময় বালক, ধারালো মগজাস্ত্রের অধিকারী কিংবা সুপার হিরোর তকমা ঝুলিতে পুরে তাক লাগিয়ে দিয়েছে সবাইকে।

কী করে ভাষার প্রতি এত টান জন্মাল খুদে ভাষাবিদের? নিয়ালের কথায়, আমি নিজেই জানি না। ধীরে ধীরে নেট আর ইউটিউব ঘাঁটতে ঘাঁটতেই আগ্রহী হলাম ভাষা সম্বন্ধে। আর এভাবেই এক সময় দেখলাম, ১০৬টি ভাষা শিখে ফেলেছি।

প্রতিবেদনটিতে আরও বলা হয়েছে, উচ্চারণে যাতে কোনও খুঁত না থাকে সেজন্য বাড়িতে আলাদা করে মা-বাবার কাছে ভাষাগুলো রপ্ত করছে সে।

বাবা শঙ্কর নারায়ণ ছেলের এই বিরল প্রতিভার জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, গত বছর থেকে হঠাৎ করেই ছেলের মধ্যে এই আগ্রহ জন্মাল। প্রথম প্রথম ভাবতাম, ছেলেমানুষী, ঝোঁক। সময়ের সঙ্গে সঙ্গে নিজে থেকেই হয়তো কমে যাবে। পরে দেখি, আগ্রহ কমার বদলে বাড়ছে! তখন সাপোর্ট করে ওর পাশে দাঁড়ালাম। এক বছরের মধ্যে এত অল্পবয়সে একের পর এক ভাষা শিখতে শিখতে আজ ১০৬টি ভাষা ছেলের দখলে।

তাই বলে স্কুলের পড়াশোনা বন্ধ করেনি নিয়াল। স্কুলের পড়াশোনার পাশাপাশি আপাতত ভাষা নিয়েই মজে আছে সে। পৃথিবীর সমস্ত ভাষা জানতে চায় নিয়াল। মাতৃভাষার মতো করে কণ্ঠবন্দি করতে চায় সব ভাষা। নতুন করে আবিষ্কার করতে চায় অবলুপ্ত ভাষাও।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top