রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » আন্তর্জাতিক » বিজয়ী নরেন্দ্র মোদীকে রাহুল গান্ধীর অভিনন্দন

বিজয়ী নরেন্দ্র মোদীকে রাহুল গান্ধীর অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে টানা দ্বিতীয়বারের মতো লোকসভা নির্বাচনে জিতে সরকার গঠনের সুযোগ পাওয়ায় বিজেপির নেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। পাশাপাশি, মোদীর সঙ্গে যে আদর্শিক লড়াই তার চলে আসছে, তা একইভাবে চলবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচনের ভোট গণনার পর ফলাফলে বিজেপির সংখ্যাগরিষ্ঠতার বিষয়টি স্পষ্ট হয়ে গেলে বিকেলে কংগ্রেস কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রাহুল তার প্রতিক্রিয়া দেন।

প্রথমেই তিনি প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘নরেন্দ্র মোদী ও বিজেপি এই নির্বাচনে জিতেছেন। তাদের অভিনন্দন। জনগণ যাকে পছন্দ করেছে, তারাই সরকার চালাবেন, জনগণের পছন্দকে সম্মান করতে হবে। কারণ জনগণই রাজা, তারাই সবকিছু ঠিক করেন।’

নরেন্দ্র মোদীর উদ্দেশে কংগ্রেস সভাপতি বলেন, ‘প্রধানমন্ত্রীকে বলতে চাই, যে আদর্শিক লড়াইটা চলে আসছে, সেটা চলতে থাকবে।’

নির্বাচনে এমন ফলাফলের পেছনে কোনো কারণ দায়ী থাকলেও সেটাতে পড়ে না থাকার কথাই বলেন রাহুল। তিনি বলেন, ‘যে ভুল হয়েছে, সেটাতে পড়ে থাকতে চাই না।’

রাহুল গান্ধী তার উত্তর প্রদেশের দীর্ঘদিনের আসন আমেথিতে হেরে গেছেন বিজেপির প্রার্থী স্মৃতি ইরানির কাছে। গান্ধী পরিবারের ‘সম্পত্তি’ হিসেবেই পরিচিত এ আসনে পরাজয় স্বীকার করে তিনি অভিনন্দন জানান স্মৃতিকে। যদিও কংগ্রেস সভাপতি জিতে গেছেন কেরালার ওয়ানদ আসনে।

নির্বাচন হওয়া ৫৪২টি আসনের মধ্যে এখন পর্যন্ত ৩৯ আসনের চূড়ান্ত ফল পাওয়া গেছে। এর মধ্যে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ২৬ আসন, আর কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ১০ আসন। এনডিএ জোটের ১৬টি আসনই পেয়েছে বিজেপি, আর ইউপিএ জোটের ৭টি আসন কংগ্রেসের পাওয়া। তৃণমূল কংগ্রেসসহ অন্যরা পেয়েছে ৩ আসন। এছাড়া এনডিএ জোট এগিয়ে আছে ৩০০ আসনে এবং ইউপিএ জোট এগিয়ে আছে ৭৬ আসনে। এছাড়া অন্যরা এগিয়ে আছে ১২৪ আসনে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top