রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » আন্তর্জাতিক » জুনে পদত্যাগ করছেন মে

জুনে পদত্যাগ করছেন মে

নিউজ ডেস্কঃ

ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বৃহস্প্রতিবার ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে এক আবেগপূর্ণ বিবৃতির মধ্যদিয়ে তিনি এ ঘোষণা দেন। তিনি জানিয়েছেন, আগামী ৭ জুন তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। সূত্র : বিবিসি।

খবরে বলা হয়, লন্ডনে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে আবেগপূর্ণ বিবৃতি দেওয়ার একপর্যায়ে তেরেসা মের গলা ভেঙে আসে এবং চোখ অশ্রুসজল হয়ে ওঠে। প্রসঙ্গত, ব্রেক্সিট অর্থাৎ ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ত্যাগের ব্যাপারে তার নতুন পরিকল্পনা তার মন্ত্রিসভা ও পার্লামেন্টে অনুমোদিত হবে না- এটা স্পষ্ট হওয়ার পরই তিনি পদত্যাগের এই ঘোষণা দিলেন। তবে কনজারবেটিভ পার্টি একজন নতুন নেতা নির্বাচিত না করা পর্যন্ত তিনি অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাবেন।

তেরেসা মে উল্লেখ করেছেন, তিনি আশা করেন তার উত্তরসূরি যিনি হবেন তিনি ব্রেক্সিট বাস্তবায়ন করতে পারবেন। উল্লেখ্য, ব্রেক্সিট কীভাবে বাস্তবায়ন হবে- তা নিয়ে তেরেসা মের পরিকল্পনাটি ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের অনুমোদন পেয়েছিল, কিন্তু ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষে এটি পর পর তিনবার তুলেও তা পাস করাতে ব্যর্থ হন তেরেসা মে। এরপর তিনি বিরোধী দল লেবার পার্টির সঙ্গে আলোচনা করে আরেকটি সংশোধিত পরিকল্পনা উপস্থাপন করেন। কিন্তু এর যে তীব্র বিরূপ সমালোচনা হয়, তাতে এটা স্পষ্ট হয়ে যায় যে, ক্ষমতাসীন কনজারবেটিভ পার্টি ও পার্লামেন্ট- কোথাও এটা পাস করানো যাবে না। এরপরই মের ওপর অবিলম্বে পদত্যাগের জন্য চাপ বাড়তে থাকে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top