রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » জাতীয় » শপথ নিলেন ময়মনসিংহের নবনির্বাচিত মেয়র

শপথ নিলেন ময়মনসিংহের নবনির্বাচিত মেয়র

নিউজ ডেস্কঃ

 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

নবনির্বাচিত মেয়রকে শপথ গ্রহণ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ৪৪জন কাউন্সিলরকে শপথ করান স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনে গত ৫ মের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেয়ায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

উল্লেখ্য, নবগঠিত এ সিটির প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু। নির্বাচন উপলক্ষে এ বছরের ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি কর্পোরেশনকে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ভাগ করে সীমানা সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।

ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এই সিটি কর্পোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, কুমিল্লা, নারায়ণগঞ্জ, রংপুর, গাজীপুরের পর দেশের দ্বাদশ সিটি কর্পোরেশন হিসেবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠন করা হয়।

ময়মনসিংহকে বাংলাদেশের দ্বাদশ সিটি কর্পোরেশন গঠনের গেজেট ২০১৮ সালের ১৫ অক্টোবর প্রকাশ করে সরকার। নতুন এই সিটি কর্পোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি কর্পোরেশনে মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top