রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » রাজনীতি » তথ্যমন্ত্রীর বক্তব্য ‘কাণ্ডজ্ঞানহীনের মতো’: রিজভী

তথ্যমন্ত্রীর বক্তব্য ‘কাণ্ডজ্ঞানহীনের মতো’: রিজভী

নিজস্ব প্রতিবেদক:

 

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “তথ্যমন্ত্রীর বক্তব্য একটি বেপরোয়া, বেআইনি, মধ্যযুগীয়, জ্ঞানবিজ্ঞানের আলো বাতাসহীন, কান্ডজ্ঞানহীন হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রীর মতো। সাবেক চার বারের প্রধানমন্ত্রীর প্রতি নিষ্ঠুরভাবে তুচ্ছ-তাচ্ছিল্য করা।

“মিডনাইট সরকারের গবুচন্দ্র মন্ত্রীদের কাছ থেকে এরকম বক্তব্য আসবে এটাই স্বাভাবিক। তথ্যমন্ত্রীসহ মন্ত্রীদের বক্তব্যে মনে হচ্ছে, প্রচ্ছন্নভাবে তারা বেগম খালেদা জিয়াকে কারাগারে বিনা চিকিৎসায় হত্যার নতুন ষড়যন্ত্র করছেন।”

দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া কারাগারে আছেন। মেডিকেল বোর্ডের পরামর্শে গত ১ এপ্রিল তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, “আমি বিএনপির পক্ষ থেকে আহবান জানাচ্ছি, ঈদের আগেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। জামিনে বাধা প্রদান করবেন না। তাকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দিতে হবে।”

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আর্থ্রাইটিসসহ বয়সজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন। বিভিন্ন মামলার শুনানিতে আদালতে হাজির করার সময় তাকে হুইল চেয়ারে বসে থাকতে দেখা যায়। এছাড়া তিনি ডায়াবেটিসেও ভুগছেন।

রোববার তথ্যমন্ত্রী হাসান মাহমুদ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের কাছে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পুরনো যে শারীরিক সমস্যাগুলো ছিল, সেগুলোই মাঝে-মধ্যে বাড়ে বা কমে। নতুন কোনো সমস্যা তার নাই।

খালেদা জিয়াকে দেশের অভ্যন্তরের সর্বোচ্চ যে চিকিৎসা দেওয়া সম্ভব, সেটিই দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বিএসএমএমইউতে খালেদা জিয়ার সুচিকিসা হচ্ছে না অভিযোগ করে রিজভী বলেন, “প্রকৃতপক্ষে সেখানে তার নামমাত্র চিকিৎসা হচ্ছে। ভর্তির পর এখনো তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসেনি। তিনি বিছানা থেকে উঠতে পারছেন না, কিছু খেতে পারছেন না, হাত-পা নাড়াতে পারছেন না।

“আমি তথ্যমন্ত্রীকে বলব, আপনি রোজা-রমজানের দিনেও স্বভাবগত মিথ্যাচার পরিত্যাগ করতে পারেননি। দেশেনেত্রী বেগম খালেদা জিয়া সর্বোচ্চ কেনো, নুন্যতম চিকিৎসাটুকুও পাচ্ছেন না। যেহেতু প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েই দেশনেত্রীকে আজীবন জেলে রাখার কথা বলেছেন তাই বেগম জিয়া তাদের কাছ থেকে সুচিকিৎসা কখনো পাবেন না।”

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ দফরত সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top