শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » জাতীয় » জাপানের পথে প্রধানমন্ত্রী

জাপানের পথে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরে যাত্রা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি এ সফরের শুরুতে জাপানে গেছেন তিনি।

মঙ্গলবার (২৮ মে) সকাল ৯ টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

২৮ থেকে ৩১ মে জাপান সফরকালে প্রধানমন্ত্রী নিক্কেই সম্মেলন এবং ফিউচার এশিয়া শীর্ষক ২৫তম আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেবেন। আয়োজনে ভাষণও দেবেন তিনি।

সফরে তিনি জাপানের প্রধানমন্ত্রী আবে শিনঝোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। থাকবেন দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে।পাশাপাশি যোগ দেবেন জাপানে বাংলাদেশি কমিউনিটির সংবর্ধনা অনুষ্ঠানে।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় ক্ষতিগ্রস্ত জাপানিদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বৈঠক করবেন সেখানকার ব্যবসায়ী নেতাদের সঙ্গে।

৩১ মে সকালে জাপান থেকে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার সময় জেদ্দা পৌঁছাবেন বাংলাদেশ সরকারপ্রধান।

এদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) ‘মক্কা সামিট : টুগেদার ফর দি ফিউচার’ শীর্ষক ইসলামী শীর্ষ সম্মেলনে যোগ দেবেন।

এরপর ১ ও ২ জুন সৌদি আরব অবস্থান করে পবিত্র উমরা পালন ও মহানবী (সা.) এর পবিত্র রওজা শরিফ জিয়ারত করবেন শেখ হাসিনা।

৩ জুন দিনগত রাত ১টার দিকে সৌদি থেকে ফিনল্যান্ডের হেলসিংকির উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় দুপুর একটার দিকে হেলসিংকিতে পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর।

৪ জুন তিনি ফিনল্যান্ডের রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।এরপর ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top