রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » বিএনপিতে বিভক্তির চিন্তা করবেন না:মির্জা ফখরুল

বিএনপিতে বিভক্তির চিন্তা করবেন না:মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির মধ্যে বিভক্তি ও বিভাজনের চিন্তা না করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকীর অনুষ্ঠানে আমাদের শপথ গ্রহণ করতে হবে যে, আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো। আমরা বিভক্তি ও বিভাজনের চিন্তা করবো না। আমরা শহীদ জিয়ার রাজনীতিকে অনুসরণ করে বিএনপিকে আরো শক্তিশালী সংগঠনে পরিণত করে বাংলাদেশকে সামনে দিতে এগিয়ে নেওয়া চেষ্টা করবো।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, অনেকেই হতাশার কথা বলেন। আমি কখনো হতাশার কথা বলি না, বলতে চাই না এবং বিশ্বাস করি না। আমি মনে করি শহীদ জিয়াউর রহমানের যে আর্দশ, দর্শন ও চিন্তা- তা কখনো ব্যর্থ হবার নয়। আর বেগম জিয়া যে আর্দশ ও ত্যাগ স্বীকার- তা ব্যর্থ হবার নয়। বাংলাদেশের মানুষ বিএনপি, জিয়াউর রহমান ও খালেদা জিয়াকে ভালোবাসে। আর তারা অবশ্যই উঠে দাঁড়াবে, বিএনপি উঠে দাঁড়াবে। বিএনপি বেগম জিয়াকে মুক্ত করে এদেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে।

মির্জা ফখরুল বলেন, সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশকে একটি অকার্যকর ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। আজকে চারিদিকে তাকিয়ে দেখুন, সরকার বলতে কোন জিনিস আছে বলে মনে হয় না। মনে হয় না যে, কোন শাসন ব্যবস্থা আছে। শুধু দু:শাসন এবং সমস্ত ক্রাইম ও দুর্নীতে বাংলাদেশ ভরে গেছে। আজকে চারিদিকে দু:শাসন চলছে। এই দু:শাসন সৃষ্টি করে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র পরিণত করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পূর্ণ মিথ্যা মামলায় কারাগারে। যারা গণতন্ত্র ও মৌলিক অধিকারে বিশ্বাস করে না, তারা আজকে বেগম জিয়াকে কারা অন্তরীণ করে রেখেছে। আর এটা করেছে একটি কারণে, তারা বেগম জিয়াকে ভয় পায়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপিকে দূর্বল করার ষড়যন্ত্রের অংশ হিসেবে আজকে বেগম জিয়া কারাগারে। তাই আমাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে। আর আমরা যদি দলের গঠনতন্ত্র অনুযারি চলি তাহলে সংগঠন শক্তিশালী হবে। গঠনতন্ত্র মোতাবেক দলকে পরিচালনা করে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে এবং বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, অ্যাডভোকেট আহমদ আযম খান, ডা. এজেডএম জাহিদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top