মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ ইং, ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী

You Are Here: Home » আসনের হালচাল » বগুড়া-৬ উপ-নির্বাচনে ধানের শীষের প্রার্থী সিরাজ

বগুড়া-৬ উপ-নির্বাচনে ধানের শীষের প্রার্থী সিরাজ

বগুড়া প্রতিনিধি:

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনের জন্য দলের জেলা শাখার আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজকে নীতিনির্ধারক পর্যায় থেকে দলীয় প্রতীকে নির্বাচন করতে বলা হয়েছে। ২৪ জুন ধানের শীষ প্রতীক নিয়ে এই আসনের উপ-নির্বাচনে অংশ নেবেন তিনি।

বুধবার (২৯ মে) শহরের রিয়াজ কাজী লেনে সাবেক এমপি হেলালুজ্জামান লালুর বাসভবনে জেলার নবগঠিত আহ্বায়ক কমিটির আয়োজিত সংবাদ সম্মেলনে গোলাম মোহাম্মদ সিরাজ নিজেই এ ঘোষণা দেন।

অবশ্য দলের পদবঞ্চিত, পদবী স্থগিত ও বহিষ্কৃত নেতাকর্মীরা তালা মারার কারণে শহরের নবাববাড়ী রোডের দলের প্রধান কার্যালয়ে যেতে পারেননি তারা।

সংবাদ সম্মেলনে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে খালেদা জিয়াকে দূরে রাখতে রাজনৈতিকভাবে ফরমায়েশি মামলায় সাজা দিয়ে বর্তমান স্বৈরাচার সরকার তার মনোনয়নপত্র বাতিল করেন। পরে দলের মহাসচিব নির্বাচন করে জয়ী হলেও নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেওয়ায় আসনটি শুন্য ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, এরপর দলীয় সিদ্ধান্তে আমরা তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করি। মনোনয়নপত্র বৈধ হওয়ার পর দলের নীতিনির্ধারক পর্যায় থেকে আমাকে দলীয় প্রতীক গ্রহণের আহ্বান জানানো হয়। এ কারণে আমিই বিএনপির পক্ষ থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কেএম সাইফুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, দলের চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা প্রমুখ উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে ৩ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ৪ জুন প্রতীক বরাদ্দ শেষে ২৪ জুন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top