মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ ইং, ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী

You Are Here: Home » সম্পাদকীয় » ঈদের ছুটি হোক আনন্দময়

ঈদের ছুটি হোক আনন্দময়

ঈদ সামনে রেখে রাজধানী থেকে বিদায় নিতে শুরু করেছেন বিভিন্ন অঞ্চলের মানুষ। এবার পবিত্র ঈদুল ফিতরের তিনদিনের ছুটির সঙ্গে শুক্রবার, শনিবার এবং শবে কদর ও মাঝে একদিন ছুটি নিলে সব ছুটি মিলে মূলত ছুটি ৯ দিন। আর তা শুরু হচ্ছে ৩১ মে থেকেই।

এ কারণে পবিত্র ঈদুল ফিতরের আগে সরকারি কর্মজীবীদের শেষ কর্মদিবস মঙ্গলবার। তাদের বড় একটি অংশ ঢাকা ছাড়তে শুরু করেছেন।

সরকার ৩ জুন ছুটি ঘোষণা না করলেও অনেকেই ঐচ্ছিক ছুটি নিচ্ছে। তাই এবারর ঈদে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে দীর্ঘ ছুটি। কর্মব্যস্ত জীবনে এমন ছুটি সচরাচর মেলে না। তাই সবার মনে আশা, তারা ছুটি কাটাবেন আয়েশ করে, স্বজনদের সঙ্গে নিজেদের মতো করে। যাত্রাপথের ঝক্কি, ভোগান্তি সব পিছে ফেলে ছুটির আমেজেই মেতে উঠবেন। আর এ জন্য নিয়েছেন নানা প্রস্তুতি।

ঈদকে কেন্দ্র করে নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের আশঙ্কা বেড়ে যায়। এসময়টাতে মানুষ বাড়ি যাওয়ায় অথবা আত্মীয় স্বজন বা প্রতিবেশিদের বাসায় বেড়াতে যাওয়ার কারণে বাসা-বাড়িতে তালা দেওয়া থাকে। ফলে বাসায় চুরি হওয়ার ঝুঁকি বেড়ে যায়। এছাড়া ছিনতাই, ডাকাতিও হয়ে থাকে বেশি। মলম পার্টি, অজ্ঞান পার্টির দৌরাত্ম থাকে সমানতালে। এসবের কারণে ভোগান্তিতে পড়েন মানুষ। এই দিকে অক্সিজেন,বায়োজিদ থানার এলাকায় শীতল র্ঝণা এলাকায় প্রতি বছর বাসা বাড়িতে চুরি হয়ে থাকে।

নয় দিন সরকারি ছুটিতে নিরাপত্তার বিষয়টিকে বড় আকারে দেখছে সরকার। এজন্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহল জোরদার করা ছাড়াও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখার জন্য প্রশাসনের মাঠ পর্যায়ে কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। রাজধানীতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বাড়ির মালিক ও দারোয়ানদের সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে। পরিবহন সংগঠনগুলো সড়ক-মহাসড়কে গুরুত্বপূর্ণ স্থানে যাত্রীদের সতর্ক করতে প্রচারমূলক মাইকিংয়ের ব্যবস্থা করেছে।

সবার সম্মিলিত প্রচেষ্টায় ঈদ উৎসব হয়ে উঠুক উৎসবমুখর। ঈদ উদযাপনে সবার মনে আনন্দের ঢেউ বয়ে যাক। ছুটি হয়ে উঠুক আনন্দময় ও উপভোগ্য, আমরা এই কামনা করি।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top