বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪০ হিজরী

You Are Here: Home » প্রশাসন » মন্ত্রণালয়ের শূন্য পদ তিন লাখ ৮ হাজার ৩৯২টি

মন্ত্রণালয়ের শূন্য পদ তিন লাখ ৮ হাজার ৩৯২টি

সংসদ প্রতিবেদকঃ

 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সংসদে জানিয়েছেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে ৩ লাখ ৮ হাজার ৩৯২টি পদ শূন্য রয়েছে। এসব পদপূরণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তবে আদালতে মামলা, নিয়োগ বিধি না হওয়া এবং পদোন্নতিযোগ্য প্রার্থী না পাওয়ায় কিছু শূন্য পদ পূরণ করা যায় না।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রবিবার সংসদের বাজেট অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নত্তোর পর্বে মো. আনোয়ারুল আজীমের (ঝিনাইদহ-৪ ) প্রশ্নের জবাবে তিনি সংসদকে এ তথ্য জানান।

সকালে শুরু হওয়া এ অধিবেশনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও জানান, সরকারের শূন্য পদ পূরণের লক্ষ্যে ৩৯তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারের ৪ হাজার ৭৯২টি পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সুপারিশ প্রেরণ করেছে। একই সঙ্গে ৪০তম বিসিএসের মাধ্যমে ১ হাজার ৯১৯টি বিভিন্ন ক্যাডারের শূন্য পদে নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে।

শামীম হায়দার পাটোয়ারীর (গাইবান্ধা-১) লিখিত প্রশ্নের জবাবে জন-প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, সার্কিট হাউজে বাবুর্চি পদে কর্মরত কর্মচারীদের অতিরিক্ত ভাতা দেয়া হয় না। তারা ২০তম গ্রেডেভুক্ত (৮,২৫০-২০,০১০) কর্মচারী হিসেবে বেতন-ভাতাদি পেয়ে থাকেন। সার্কিট হাউজে কর্মরত বাবুর্চিদের দক্ষতা ভাতা প্রদানের পরিকল্পনা আপাতত জন-প্রশাসন মন্ত্রণালয়ের নেই।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top