বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪০ হিজরী

You Are Here: Home » আন্তর্জাতিক » কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগ

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:

নানা গুঞ্জনের পর অবশেষে সত্যি দলীয় প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার (৩ জুলাই) এক টুইটে একথা জানান তিনি। খবর বিবিসির।

রাহুল টুইটারে বলেন, কংগ্রেস পার্টির সেবা করতে পারা আমার জন্য সম্মানের। দলটির মূল্যবোধ ও আদর্শ আমাদের এই সুন্দর জাতির জীবনীশক্তি হিসেবে কাজ করেছে। আমি এই দেশ ও দলের কাছে কৃতজ্ঞতা ও ভালোবাসায় ঋণী।

লোকসভা নির্বাচনে বিপুল ব্যবধানে বিজেপির কাছে পরাজয়ের পরই পদত্যাগের ইচ্ছার কথা জানিয়েছিলেন রাহুল। তবে কংগ্রেস নেতারা ভেবেছেন, রাহুল হয়ত তার সিদ্ধান্ত বদলাবেন।

তবে রাহুল পদত্যাগপত্রে লোকসভা নির্বাচনে নিজের ব্যর্থতার কথা স্বীকার করেন। তিনি বলেন, কংগ্রেসে জবাবদিহিতা প্রয়োজন। আর আমার পদত্যাগের পেছনে এটা অন্যতম কারণ। ব্যর্থতার জন্য অন্য নেতাদের জবাবদিহি করে আমার দায় এড়ানো অন্যায্য।

রাহুল আরও বলেন, আমার অনেক সহকর্মীরা পরবর্তী সভাপতি নির্বাচনের ভার আমার হাতে দিতে চেয়েছিলেন। তবে দল পুনর্গঠনের ক্ষেত্রে আমার এই সিদ্ধান্ত নেওয়াটা সঠিক হবে না। ভালোবাসা, সাহস ও বিশ্বস্ততার সঙ্গে দলকে নেতৃত্ব দিতে পারবে এমন কাউকে সভাপতি হিসেবে নির্বাচনের সিদ্ধান্ত নিবে কংগ্রেস।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top