বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪০ হিজরী

You Are Here: Home » কারেন্ট সেশন » ১৬৭ পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়িত হয়েছে : তথ্য প্রতিমন্ত্রী

১৬৭ পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়িত হয়েছে : তথ্য প্রতিমন্ত্রী

সংসদ প্রতিবেদকঃ

দেশে নিবন্ধিত পত্রিকার মধ্যে ১৬৭টি পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়িত হয়েছে।

রোববার (৭ জুলাই) সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শেখ এ্যানী রহমানের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এ তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন গণমাধ্যমবান্ধব সরকার ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৩ ঘোষণার মাধ্যমে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করেছে, যা পর্যায়ক্রমে বাস্তবায়িত হচ্ছে। ইতোমধ্যে ১৬৭টি পত্রিকায় ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়িত হয়েছে।

অচিরেই ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজমের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ঢাকাসহ সারাদেশে ৩ হাজার ১২৮ টি নিবন্ধিত পত্রিকা রয়েছে। নিবন্ধিত পত্রিকার মধ্যে যারা নীতিমালা অনুসরণ করে পত্রিকা প্রকাশ করছে না, তাদের বিরুদ্ধে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) মিডিয়া তালিকাভূ্ক্তি বাতিল করতে পারে।

এছাড়া সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেট ১৯৭৩ সালের ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন অনুযায়ী ঘোষণাপত্র বাতিলের ব্যবস্থা করে থাকেন বলেও জানান প্রতিমন্ত্রী।

রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিনের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে সরকারি বেতার কেন্দ্র সংখ্যা ১৪টি। বেসরকারি ২৮টি এফএম বেতার কেন্দ্রের জন্য লাইসেন্স দেয়া হয়েছে। তার মধ্যে ২৩টি এফএম বেতার কেন্দ্রের সম্প্রচার চলমান রয়েছে।
তিনি আরো বলেন, এছাড়া ৩২টি কমিউনিটি রেডিওকে লাইসেন্স দেয়া হয়েছে। তার মধ্যে ১৭টি কমিউনিটি রেডিওর সম্প্রচার চলমান রয়েছে।

আবেদনের প্রেক্ষিতে ১টি কমিউনিটি রেডিওর লাইসেন্স বাতিল করা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top