বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং, ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪০ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » সেমির লড়াই, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

সেমির লড়াই, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস গ্যালারী ডেস্কঃ

ভারতকে বিদায় করে দিয়ে ফাইনালে নিউজিল্যান্ড। টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে নাম লেখায় কিউইরা। আজ দ্বিতীয় সেমিতে ঠিক হবে কে খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। এই সেমিতে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

বার্মিংহামের এজবাস্টনে ফাইনালে নাম লেখানোর ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এখন পর্যন্ত বিশ্বকাপের সেমিতে হার দেখেনি অস্ট্রেলিয়া। ৬ বারই জয় পেয়েছে তারা। এবার ৭ম বারের মতো ফাইনালে পা রাখার সুযোগ। অপরদিকে স্বাগতিক ইংল্যান্ড ফাইনাল খেলেছে ৩ বার।সেমিতে তারা হার দেখেছে ২ বার।

এই বিশ্বকাপে অস্ট্রেলিয়া ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থেকে সেমিতে এসেছে। অপরদিকে স্বাগতিক ইংল্যান্ড ৯ ম্যাচে ৬ জয় ও ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে সেমি নিশ্চিত করে।
এই ম্যাচে অস্ট্রেলিয়া একাদশে একটি পরিবর্তন। ইনজুরি আক্রান্ত উসমান খাজার পরিবর্তে একাদশে আজ দেখা যাবে পিটার হ্যান্ডসকম্বকে।

মুখোমুখি
দুদলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে অস্ট্রেলিয়া। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ১৪৮ বার খেলেছে দু’দল। ৮২ বার জয় পেয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আর ৩ বারের রানার্সআপ ইংল্যান্ড জয় পায় ৬১ বার। পরিত্যক্ত হয় ৩ ম্যাচ। আর বিশ্বকাপে ৮ বারের দেখায় ৬ ম্যাচেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

দুই দলের অবস্থান
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ড আছে সবার শীর্ষে। ইংলিশদের রেটিং পয়েন্ট ১২৩, আর ১১২ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, মার্ক উড, জোফরা আর্চার, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ।

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কোস স্টইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ, নাথান লায়ন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top