বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » এবারের বিপিএল বঙ্গবন্ধুর নামে

এবারের বিপিএল বঙ্গবন্ধুর নামে

স্পোর্টস গ্যালারী ডেস্কঃ

নতুন ভাবে শুরু হচ্ছে আগামী বিপিএল। সেই নতুন ধারায় এবারের বিপিএলে কোনও মালিকানা থাকছে না। আয়োজনের দায়িত্বে থাকবে বিসিবি, নামকরণও করা হয়েছে এই টুর্নামেন্টের। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আসরটি তার নামে করা হচ্ছে। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার আমরা তার নামে বিপিএল করবো।’ নতুনত্ব থাকায় আগামী আসরে অবশ্য একই নিয়মে হবে না বিপিএল। এর উত্তরও পাওয়া গেলো তার কথা থেকে, ‘আগামীতে কী হবে সেটা ভেবে দেখা হবে।’

অবশ্য বিসিবির অধীনে সব কিছু থাকলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সকল কিছু একই থাকবে টুর্নামেন্টে। তবে সবগুলো দলের খরচ বহন করবে বিসিবি। এই নিয়মে তাদের তত্ত্বাবধানে দল থাকবে, তারা চাইলে বিদেশ থেকে কোচ ও বিদেশি খেলোয়াড়ও আনতে পারবে।
নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ‘এবারের আসরে বিপিএলের সমস্ত খরচ বহন করবে বিসিবি। সাতটি দল নিয়ে টুর্নামেন্টটি বঙ্গবন্ধু বিপিএল নামে শুরু হবে নির্ধারিত সময়ে।’

বিপিএলের আগের চক্র শেষ হওয়ার পর নতুন চক্র শুরুর আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে প্রতিবেশী দেশ ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল মতো বাংলাদেশের ফ্র্যাঞ্চাজির অধিকাংশই লাভের অংশ চেয়েছিলেন। ধারনা করা হচ্ছে এই কারনেই বিসিবি সকল খরচ নিজেরা বহন করার সিদ্ধান্ত নিয়েছেন। যেন ফ্র্যাঞ্চাইজিদের বাড়তি অর্থ খরচও করতে না হয় এবং তাদের লভ্যাংশ আশা করার সুযোগও তৈরি না হয়।

আগের ঘোষণা অনুযায়ী এবারের বিপিএল উদ্বোধন হবে ৩ ডিসেম্বর, খেলা শুরু ৬ ডিসেম্বর থেকে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top