রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং, ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

You Are Here: Home » এক্সক্লুসিভ » মন্ত্রী, এমপিসহ ১৭৭ বিদ্রোহীর বিরুদ্ধে শোকজ চিঠি ইস্যু

মন্ত্রী, এমপিসহ ১৭৭ বিদ্রোহীর বিরুদ্ধে শোকজ চিঠি ইস্যু

নিউজ ডেস্ক:

সম্প্রতি পাঁচ ধাপে শেষ হওয়া উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থীকে সমর্থন না দিয়ে বিদ্রোহী হিসেবে যারা নির্বাচনে অংশ নিয়েছিলেন এমন ১৭৭ জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুধুমাত্র দলীয় পদধারী নেতাদেরই প্রথম দফায় শোকজ লেটার পাঠনো হয়েছে। আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, কেন স্থায়ী বহিষ্কার করা হবে না জানতে চেয়ে ১৭৭ জন পদধারী নেতার ঠিকানায় ডাকযোগে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। চিঠিতে আগামী ১৫ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। শোকজ লেটার ইস্যু হওয়া নেতাদের মধ্যে বর্তমান ও সাবেক এমপি, উপমন্ত্রী এবং মন্ত্রীর নামও রয়েছে। পর্যায়ক্রমে নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থীদের সমর্থন ও বিভিন্নভাবে সহযোগিতা করেছেন পরবর্তীতে তাদেরকেও শোকজ লেটার পাঠানো হবে।

সম্প্রতি দলের যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরবর্তীতে বিষয়টি চূড়ান্ত করেন তিনি।

গত পাঁচ দফা উপজেলা নির্বাচনে ৪৭৩টি উপজেলার মধ্যে ১৪৯টিতে চেয়ারম্যান পদে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা। এর মধ্যে ১৪৩ জনই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এছাড়া বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের স্থানীয় কোন্দলের কারণে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রাকাশ্যে ও গোপনে দলীয় প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেন বহু পদধারী নেতা। ফলে ভবিষ্যতে শৃঙ্খলা ভঙ্গের লাগাম টানতে শোকজ করা শুরু করলো টানা তিন মেয়াদে সরকার গঠনকারী দলটি।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top