শনিবার, ২৮ নভেম্বর ২০২০ ইং, ১৪ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ রবিউস-সানি ১৪৪২ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » ঘরে বসে যুদ্ধে অংশ নিন

ঘরে বসে যুদ্ধে অংশ নিন

 

যুদ্ধে যেমন অস্ত্রশস্ত্রের প্রয়োজন হয় ,অর্থের প্রয়োজন হয়, যেখানে শত্রুর সামনে সরাসরি অংশগ্রহণ করতে হয় ,থাকে মৃত্যুর ভয় ।এ যুদ্ধে মৃত্যুর ভয় আছে কিন্তু এই যুদ্ধ ঘরে বসে থেকে করার সময় এখন ।ঘরে বসে থেকে যুদ্ধ করার এই সুযোগ আমরা হাতছাড়া করতে পারিনা। করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে এই কোভিড -১৯ এর বিরুদ্ধে বিশ্ব যুদ্ধ ঘোষণা করেছে, এই যুদ্ধে অংশগ্রহণ করতে হলে শুধুমাত্র ঘরে বসে থাকতে হবে।

যুদ্ধ মানে ঘর থেকে বের হয়ে যাওয়া শত্রুর সাথে সামনাসামনি লড়াই করা এটাই ছিল এতদিন যুদ্ধের নিয়ম। কিন্তু এখন সব উল্টে গেছে ,যেমন সব পজেটিভ পজেটিভ না ,রোগ নির্ণয় পজেটিভ কেউ প্রত্যাশা করে না যেমন করে না করোনাভাইরাস টেস্ট করলে পজেটিভ রেজাল্ট । এইচআইভি পজিটিভ কেউ আশা করে না, ডায়াবেটিক পজেটিভ কেউ আশা করে না। আমরা যেমন পজিটিভ রাজনীতি চাই, সবক্ষেত্রে চাই পজিটিভ মন-মানসিকতা শুধু এই ক্ষেত্রে অর্থাৎ রোগ নির্ণয়ের ক্ষেত্রে আমরা চাই নেগেটিভ ।সব কেমন উল্টাপাল্টা মনে হচ্ছে, ঘরে বসে থাকার এই সুযোগে আমরা নিতে চাচ্ছি না অথচ এখন ঘরে বসে থাকার শ্রেষ্ঠ সংগ্রাম ।এই যুদ্ধে জয়লাভ করতে হলে ঘরে বসে থাকার কোন বিকল্প নাই।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে দেয়া ভাষণে যথার্থই বলেছেন ‘এ যুদ্ধে আমরা জয়ী হবোই, এ যুদ্ধে জয়ী হতে আমরা যার যার অবস্থানে অবস্থান করি। বাঙালি বীরের জাতি, বাঙালি এই দুর্যোগ-দুর্বিপাকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে জয়ী হবে ইনশাআল্লাহ ‘।এই অবস্থার কথা আমরা তথা বিশ্ব বাসি কল্পনাও করতে পারি নাই। যেখানে কাজের চাপে আমাদের প্রতিদিন দেশ-বিদেশে ছুটে চলা, একবেলা কোন ঘরে বসে থাকার ফুসরত নাই, কোন ছুটি নাই, বাসায় বসে থাকার সময় নাই, সবাই সবাইকে ছাড়িয়ে যাওয়ার এক প্রাণপণ চেষ্টা সেখানে এক অজানা অচেনা অদৃশ্য এক নতুন ভাইরাসের প্রকোপে সারা বিশ্ব স্থবির হয়ে গেছে। বিশ্ব আজ এক ছাদের নিচে এসে দাঁড়িয়েছে, করোনা বিশ্বকে এক করে দিয়েছে। আমরাও করোনাকে একা করে দেবো, এই পৃথিবী থেকে বিতাড়িত করে দেব। ঘরে বসে থেকে সতর্ক হয়ে নিজে বাচবো অন্যকে বাঁচাতে সহযোগিতা করব। এখন আমাদের উচিত সবার প্রতি সবার সর্বোচ্চ সহনশীলতা প্রদর্শন করা,ধর্য্য ধরা,সবুর করা। মহান আল্লাহপাক আমাদের এই দুর্যোগ-দুর্বিপাক এ অবশ্যই আমাদের ক্ষমা করে দিবেন এবং এই দুর্যোগ থেকে রক্ষা করবেন ইনশাআল্লাহ।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top