বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ ইং, ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪১ হিজরী

You Are Here: Home » টেক গ্যালারী » নেটফ্লিক্সে সিনেমা পার্টি হোস্ট করবেন যেভাবে

নেটফ্লিক্সে সিনেমা পার্টি হোস্ট করবেন যেভাবে

নিউজ ডেস্কঃ

 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের কারণে ঘরবন্দি কোটি মানুষ। এই যে অবস্থার মধ্যে দিয়ে আমরা সময় পার করছি তাতে মনে হচ্ছে এটি আরও দীর্ঘস্থায়ী হবে। আর এই সময়ে সাধারণ কেউ সিনেমা হোস্ট করবে এমন ভাবা যাচ্ছে না।

তবে এই সময়ে চাইলে নেটফ্লিক্সে সিনেমা হোস্ট পার্টি করতে পারেন স্ট্রিমিং সার্ভিসটির ব্যবহারকারীরা।

নেটফ্লিক্স পার্টি হলো ক্রোমের একটা এক্সটেনশন যা একাধিক লোককে পৃথকভাবে নেটফ্লিক্সের মাধ্যমে সিনেমা বা টিভি শো স্ট্রিম করার সুযোগ দেয়। কিন্তু বিষয় হচ্ছে, এটি কিভাবে কাজ করে!

কিভাবে নেটফ্লিক্সে সিনেমা পার্টি হোস্ট করা যায় সেটিই দেখে নিই এই প্রতিবেদনে।

যেভাবে পার্টি হোস্ট করবেন

মাত্র তিনটি ধাপে নেটফ্লিক্স ব্যবহারকারীরা পার্টি হোস্টের পাশাপাশি সেখানে বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারবেন। এমনকি সেখানে চ্যাট করার অপশনও আছে।

১. যা দিয়ে শুরু করবেন

পার্টি হোস্ট শুরু করার জন্য কয়েকটি বিষয় দেখতে হবে। প্রথমত আপনার ল্যাপটপে Google Chrome ব্রাউজার সক্রিয় থাকতে হবে। একই সঙ্গে ব্রাউজারটির Chrome extension থাকতে হবে। মানে আপনি নেটফ্লিক্সে পার্টি হোস্ট করার জন্য যেকোনো ক্রোমিয়াম ব্রাউজারই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে Google Chrome ব্রাউজারেই সেরা।

পার্টি হোস্ট করতে হলে অবশ্যই আপনার একটি সচল নেটফ্লিক্স অ্যাকাউন্ট থাকতে হবে এবং কিছু বন্ধু থাকতে হবে যারা পার্টিতে যোগ দেবেন। এরপরই আপনি শুরু করতে পারবেন।

২. এক্সটেনশন ডাউনলোড

এরপর আপনি ব্রাউজারটিতে নেটফ্লিক্সের এক্সটেনশন ডাউনলোড করুন। এজন্য আপনি chrome web store এ প্রবেশ করুন। সেখানে Netflix Party লিখে সার্চ করুন। সেটি আসলে এবার Add to Chrome এ ক্লিক করুন। 

৩. নেটফ্লিক্সে যান এবং পার্টি শুরু করুন

শেষ ধাপে আপনার Chorme browser এর উপরে ডান দিকে থাকা তিনটি ডটে ক্লিক করুন। সেখানে Netflix Party extension দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন। সেখান থেকে এবার ব্রাউজারে উইন্ডোতে যে ইউআরএল তা কপি করে নিয়ে বন্ধুদের ইনভাইট করুন। এমনকি যারা চলচ্চিত্র হোস্ট পার্টিতে যোগ দিতে চায় তাদেরকে পাঠিয়ে দিন। আর সবাই মিলে দেখুন নেটফ্লিক্সের সিনেমা।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top