শনিবার, ৬ জুন ২০২০ ইং, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪১ হিজরী

You Are Here: Home » অর্থনীতি-বাণিজ্য » ঈদ উপলক্ষে দোকান-শপিংমল বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে

ঈদ উপলক্ষে দোকান-শপিংমল বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে

নিউজ ডেস্কঃ

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সীমিত পরিসরে দোকান-শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে তা বিকেল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

সোমবার (৪ মে) উপ-সচিব মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকান-পাট খোলা রাখা যাবে। তবে বেচা-কেনার ক্ষেত্রে পারস্পরিক নিরাপদ দূরত্ব (অন্তত তিন ফুট) বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আসা যানবাহনগুলোকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। দোকানপাট এবং শপিংমলগুলো অবশ্যই বিকেল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

এতে বলা হয়, সাধারণ ছুটি চলাকালে এক জেলা থেকে অন্য জেলা এবং এক উপজেলা থেকে অন্য উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। জনপ্রশাসন-আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ নিয়ন্ত্রণ সতর্কভাবে বাস্তবায়ন করবে। করোনা রোধে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত অত্যন্ত জরুরি প্রয়োজন (প্রয়োজনীয় বেচা-কেনা, ওষুধ কেনা, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) ছাড়া কোনোভাবেই বাইরে আসা যাবে না।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top