শনিবার, ৬ জুন ২০২০ ইং, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪১ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » বাংলাদেশের ব্র্যান্ডকে বিশ্বে ছড়িয়ে দিতে হবে:স্পিকার

বাংলাদেশের ব্র্যান্ডকে বিশ্বে ছড়িয়ে দিতে হবে:স্পিকার

সংসদ প্রতিবেদক:

বাংলাদেশের ব্র্যান্ডকে বিশ্বে ছড়িয়ে দেওয়ার তাগিদ দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন। ইকমার্সের মাধ্যমে ডিজিটাল সুবিধা ব্যবহার করে এটি করার পরামর্শ দিয়েছেন স্পিকার।

মঙ্গলবার (১২ মে) ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য প্রতিষ্ঠিত ইকমার্স মার্কেটপ্লেস আনন্দমেলা এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনলাইন ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে ইউএনডিপি’র উদ্যোগে গড়ে তোলা এ মার্কেটপ্লেসের উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন।

এ সময় চীনের আলিবাবার উদাহরণ দিয়ে ড. শিরীন শারমিন বলেন, বাংলাদেশের ব্র্যান্ডকে বিশ্বে ছড়িয়ে দিতে হবে। ইকমার্সের মাধ্যমে ডিজিটাল সুবিধা ব্যবহার করে এটি করতে হবে। এতে করে বিষয়টি অর্থনীতিতেও অবদান রাখবে। বাংলাদেশের বিভিন্ন ব্র্যান্ডকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে হবে।

আনন্দমেলা উদ্যোগের প্রশংসা করে স্পিকার শিরীন শারমিন বলেন, দেশের একটি বৃহৎ অংশ এসএমই খাতের ওপর নির্ভরশীল। দেশের জিডিপির এক তৃতীয়াংশও এ খাতের সঙ্গে সম্পর্কিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের সুযোগ সুবিধাগুলো লাগিয়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। আর আনন্দমেলার মতো ইকমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে নিরাপদে করোনা সংক্রমণের ঝুঁকি এড়িয়ে মানুষজন কেনাকাটা করতে পারবে।

বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি আনন্দমেলা প্রসঙ্গে বলেন, বাংলাদেশের মানুষদের জন্য একটি বড় অনুষ্ঠান পহেলা বৈশাখকে কেন্দ্র করে এবার কিন্তু ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অনেক প্রস্তুতি ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে তাদের কোন বিকিকিনি হয়নি। এতে করে কিন্তু তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। সেই বিষয়টিরই একটি সমাধান হতে পারে আনন্দমেলা। এর মাধ্যমে আমরা সত্যিকার অর্থে যারা পণ্যের প্রস্তুতকারক তাদের সঙ্গে যারা পণ্য কিনতে চান, তাদের যোগসূত্র করিয়ে দিচ্ছি। এবার ঈদেও সীমিত পরিসরে যারা ঈদের কেনাকাটা করতে চান তাদের জন্য দারুণ একটি সমাধান হতে পারে এটি।

বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধ মিয়া সেপ্পো বলেন, বর্তমান পরিস্থিতি আমাদের জন্য শুধুই চ্যালঞ্জিং না বরং অনিশ্চিত। এ সময়ে আমাদের নতুন নতুন সমাধান নিয়ে আসতে হবে। বাংলাদেশের জাতীয় অর্থনীতিতে এসএমই ব্যবসায়ীদের অবদান এখন স্বীকৃত। তেমনই একটি সমাধান আনন্দমেলা।

ভিডিও কনফারেন্সে এক্সেস টু ইনফরমেশন (এটুআই) এর ইকমার্স স্পেশালিস্ট রেজওয়ানুল হক জামি এবং পলিসি অ্যাডভাইসার আনির চৌধুরী উপস্থিত ছিলেন

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top