রবিবার, ১২ জুলাই ২০২০ ইং, ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ, ২২ জিলক্বদ ১৪৪১ হিজরী

You Are Here: Home » আন্তর্জাতিক » বিশ্বজুড়ে করোনা আক্রান্ত কোটি ছাড়িয়েছে, মৃত্যু ৫ লাখ

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত কোটি ছাড়িয়েছে, মৃত্যু ৫ লাখ

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। বরং উত্তরোত্তর বেড়েই চলেছে। শুক্রবার একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে বিশ্বের দেড় লাখের বেশি মানুষ। ফলে কোভিড-১৯য়ে আক্রান্তের সংখ্যা বর্তমানে এক কোটি ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, শনিবার গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৬ হাজারের বেশি মানুষ। এর আগে গত শুক্রবার আক্রান্ত হয়েছিল ১ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ। করোনা মহামারির প্রাদুর্ভাবের পর বিশ্বে এটিই একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড।

এভাবে প্রতিদিন দেড় লক্ষাধিক মানুষ আক্রান্ত হওয়ার কারণে বিশ্বে করোনা আক্রান্তের মোট সংখ্যা কোটি ছাড়িয়ে গেছে। ওয়ার্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, বিশ্বে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৮২ হাজার ৬১৩ জন।

শনিবার একদিনে আক্রান্তের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র; ৪৩ হাজার ৫৮১ জন। এরপর নতুন আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে ব্রাজিল ও ভারত। এই দুই দেশে একদিনেই আক্রান্ত হয়েছে যথাক্রমে ৩৫ হাজার ৮৮৭ এবং ২০ হাজার ১৩১ জন।

প্রসঙ্গত, ভারতে করোনা মহামারি শুরু হওয়ার পর এই প্রথম সেখানে একদিনে ২০ হাজারের বেশি আক্রান্ত হলো।

বিশেষজ্ঞরা বলছেন, ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা আরও বাড়বে। ভাইরাসটির বিস্তার বৃদ্ধির পাশাপাশি করোনা পরীক্ষার হার বাড়ানোর কারণে বিশ্বে এই ভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে।

শুক্রবার গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও প্রায় ৫ হাজারের মতো মানুষ। অর্থাৎ ৪ হাজার ৮৯৩ জন। ফলে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট ২৫ লাখ ৯৬ হাজার ৫৩৭ জন আক্রান্ত এবং মোট মারা গেছে ১ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

এরপর শীর্ষ পাঁচে থাকা দেশগুলো হচ্ছে যথাক্রমে ব্রাজিল (আক্রান্ত ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ ও মৃত্যু ৫৭ হাজারের বেশি), রাশিয়া (আক্রান্ত ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ ও মৃত্যু ৮ হাজার ৯৬৯), ভারত (আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ ও মৃত্যু ১৬ হাজার ১০৩) ও যুক্তরাজ্য (আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ২৫০ ও মৃত্যু ৪৩ হাজার ৫১৪ জন)।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top