বুধবার, ১২ আগস্ট ২০২০ ইং, ২৮ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ২৩ জিলহজ্জ ১৪৪১ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » তাইওয়ানের সংসদে হট্টগোল-হাতাহাতি

তাইওয়ানের সংসদে হট্টগোল-হাতাহাতি

সংসদ ডেস্ক:

তাইওয়ানে সংসদের ভেতরে ক্ষমতাসীন ও বিরোধীদলীয় এমপিদের মধ্যে হাতাহাতি হয়েছে। সরকারের একটি স্বাধীন পর্যবেক্ষক সংস্থার শীর্ষপদে প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন তার একজন ঘনিষ্ঠজনকে বসানোর জের ধরে এই হাতাহাতি হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, শুক্রবার (১৭ জুলাই) সংসদ অধিবেশন চলাকালে ভেতরে সরকারি দলের এমপিদের সঙ্গে বিরোধীদলীয় এমপিদের বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। বাইরে পুলিশের সঙ্গেও সংঘর্ষে জড়ান বিরোধী দলীয় সমর্থকরা।

সূত্র বলছে, প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন ‘কন্ট্রোল য়ুয়ান’ নামে সংস্থার শীর্ষপদে চেন চু নামের ব্যক্তিকে মনোনয়ন দিলে নাখোশ হয় বিরোধী দল কেএমটি। তারা অভিযোগ করে, স্বজনতোষণ-নীতির ধারাবাহিকতায় ওই পদে বসানো হয়েছে চেন চুকে।

এ নিয়ে ক’দিন ধরে তীব্র বিরোধিতার পাশাপাশি তিন দিনের জন্য সংসদের প্রধান কক্ষটি দখল করে কেএমটি। পদটিকে ঘিরে যে ভোটাভুটি হচ্ছে সেখানেও কারসাজির অভিযোগ তুলে বাধ সাধেন কেএমটির এমপিরা। এ নিয়ে হট্টগোলের পর মারামারি বেঁধে যায় শুক্রবার।

বার্তা সংস্থা এএফপি তাদের পেজে ওই এমপিদের মারামারির ভিডিও পোস্ট করেছে। যা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে।

এএফপির ভিডিওতে দেখা গেছে, পার্লামেন্ট অধিবেশন চলাকালে সরকার ও বিরোধী দলের এমপিরা চিৎকার-চেঁচামেচি করছেন। একে অন্যের দিকে প্লাস্টিকের বোতল, ওয়াটার বেলুন এমনকি পানির গ্লাসও ছুড়ে মারছেন। এক পর্যায়ে তারা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। তখন কেএমটির এমপিদের কেউ কেউ ক্ষমতাসীন ডিপিপির এমপিদের মেঝেতে আছাড়ও মারেন।

বিষয়টি নিয়ে উত্তেজনায় কেএমপির একদল সমর্থক সংসদের বাইরে জড়ো হয়। ভেতরে মারামারির খবর পেতেই তারাও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। তবে পরক্ষণে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় আইন-শৃঙ্খলা বাহিনী।

সূত্র: সিএনএ

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top