শনিবার, ৮ আগস্ট ২০২০ ইং, ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৯ জিলহজ্জ ১৪৪১ হিজরী

You Are Here: Home » এক্সক্লুসিভ » শিকদার গ্রুপের দুই ভাইয়ের জামিন আবেদন নাকচ: দশ হাজার পিপিই জরিমানা

শিকদার গ্রুপের দুই ভাইয়ের জামিন আবেদন নাকচ: দশ হাজার পিপিই জরিমানা

নিউজ ডেস্কঃ

এয়ার অ্যাম্বুলেন্সে দেশ ছেড়ে ব্যাংকক যাওয়া সিকদার গ্রুপ অব কোম্পানিজ-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের জামিন আবেদন নাকচ করেছেন হাইকোর্ট।একইসঙ্গে আদালতের সময় নষ্ট করার কারণে দুই ভাইকে ১০ হাজার পিপিই জরিমানা করেছেন আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রীর তহবিলে এই পিপিই দিতে হবে। আজ সোমবার বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বেসরকারি এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) দু’জনকে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের জামিন চেয়ে সিঙ্গাপুর থেকে ভার্চুয়াল হাইকোর্টে আবেদন করা হয়। তার জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি, সাঈদ আহমেদ রাজা ও মুহাম্মদ সাইফুল্লাহ মামুন।

সূত্র জানায়, মামলায় রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের আগাম জামিনের আবেদনটি ২রা জুলাই ই-মেইলের মাধ্যমে সংশ্লিষ্ট আদালতে জমা দেন তাদের আইনজীবীরা। তবে আইনের দৃষ্টিতে দেশের বাইরে থেকে আগাম জামিনসহ আদালতে কোনো ধরনের প্রতিকার চাওয়ার চাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

নথি থেকে জানা যায়, গত ৭ই মে ঘটনাটি ঘটে। এক্সিম ব্যাংক মামলা করে ১৯শে মে। পুরো ঘটনাটি ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব নিয়ে।

এই ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি পরিদর্শনের নামে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে ডেকে আনা হয়েছিল। এ সময় জামানত হিসেবে ওই সম্পত্তির বন্ধকি মূল্য কম উল্লেখ করেন ব্যাংকটির এমডি ও অতিরিক্ত এমডি। এরপরই গুলি ও মারধরের ঘটনা ঘটে। রন হক সিকদার ও দিপু হক সিকদার ব্যাংকটির এমডির কাছে একটি সাদা কাগজে জোর করে স্বাক্ষর নেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top