রবিবার, ৯ আগস্ট ২০২০ ইং, ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৯ জিলহজ্জ ১৪৪১ হিজরী

You Are Here: Home » এক্সক্লুসিভ » সারওয়ার্দী ও ব্রাউনিয়ার সংসারে ভাঙ্গনের সুর

সারওয়ার্দী ও ব্রাউনিয়ার সংসারে ভাঙ্গনের সুর

বিশেষ প্রতিবেদক:

ভাঙ্গনের সুর বাজছে আলোচিত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দী ও উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়ার সংসারে। ব্রাউনিয়ার চতুর্থ সংসার ও সারওয়ার্দীর দ্বিতীয় সংসার ভাঙ্গার গুঞ্জন চলছে সর্বত্র।

তাদের উভয়ের একটি ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, উচ্চাবিলাসী টিভি উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া যে উদ্দেশ্য নিয়ে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সারওয়ার্দীর সাথে সম্পর্ক ও সেই সূত্রে বিয়ে করেছিল তা অনেকটাই ফিকে হয়ে আসছে দেখে বহুগামী ফারজানা এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানা যায়।

সাম্প্রতিক সেনাপ্রধান ও সেনাবাহিনী সম্পর্কে কুরুচি ও বিদ্বেষপূর্ণ বক্তব্য দেয়ায় এবং সেনানিবাসসহ সেনাবাহিনীর সর্বত্র অবাঞ্ছিত ঘোষিত হওয়ায় সারওয়ার্দীর ভবিষৎ এখন অন্ধকার মনে করছেন ব্রাউনিয়া। সাম্প্রতিক বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সারওয়ার্দীর সরকার ও সেনাবাহিনী সম্পর্কে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় সারওয়ার্দীর আগামী দিনের সামাজিক অবস্থা খারাপ হওয়ার বিবেচনায় এখনই তাকে ত্যাগ করার মোক্ষম সময় বলে মনে করেছেন উচ্চাবিলাসী ব্রাউনিয়া। অন্যদিকে নারী লোলুপ সারওয়ার্দীরও আগের মত মোহ নেই ব্রাউনিয়ার প্রতি। বিশেষকরে কিছুদিন যাবত সারওয়ার্দীকে কিছুটা অবহেলা অবজ্ঞা করে চলছে ব্রাউনিয়া।

অন্য একটি সূত্র জানায়, ব্রাউনিয়ার কারণেই সারওয়ার্দীর ক্যারিয়ারের এই অবস্থা। ব্রাউনিয়ার উচ্চাভিলাসী মনোভাব উচ্চ মহলে সারওয়ার্দীকে সন্দেহের তালিকায় ফেলেছে। এছাড়াও সারওয়ার্দীর নারিলোলুপতা ও পরে নানা তৎপরতা সেনাবাহিনীর ইমেজ ক্ষুণ্ন হচ্ছিলো। যা ইতিমধ্যেই আইএসপিআর থেকে বিবৃতি দিয়ে সতর্ক করা হয়েছে। তার পর থেকেই এই ভাঙনের সুর প্রবল হয়েছে।

মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) ক্যাপস্টোন কোর্স করার সময় জনপ্রিয় উপস্থাপিকা ও সংগঠক ফারজানা ব্রাউনিয়ার পরিচয় হয় লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীর সঙ্গে। সেখান থেকেই তাদের মধ্যে প্রে’মের শুরু।

এরপর উভ’য় পরিবারের সম্মতিতেই তৃতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসলেন ফারজানা। ২৪ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি কনভেনশন সেন্টারে তাদের গায়ে হলুদের অনুষ্ঠান হয়। (২৬ নভেম্বর) সে’নাকুঞ্জে বিয়ের মূল অনুষ্ঠান হয়।

এর আগে আরও দুইবার বিয়ে করেছেন ব্রাউনিয়া। প্রথম স্বামীর ঘরে এক ছে’লে ও দ্বিতীয় স্বামীর ঘরে এক ছে’লে ও এক মে’য়ের জননী এই উপস্থাপিকা।

ব্রাউনিয়া জানান, ২০১৫ সালে সারওয়ার্দীর সঙ্গে তার পরিচয়। এরপর কাজ করতে গিয়ে স’ম্পর্ক তৈরি হয়। পরে দুই পরিবারের মত নিয়ে ৬ নভেম্বর তাদের আকদ সম্পন্ন হয়। ১৬ নভেম্বর বিয়েও নিবন্ধন করা হয়েছে।

প্রসঙ্গত, রানা প্লাজা ধসের পর নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে উ’দ্ধারকাজের নেতৃত্ব দিয়ে আলোচনায় আসেন চৌধুরী হাসান সারওয়ার্দী। ২৬ মা’র্চ ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ আয়োজনের সঙ্গেও যু’ক্ত ছিলেন তিনি। এরপর তিনি আর্টডকের জিওসি ও ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট হন।

সেখান থেকে গত ২০১৮ সালের ১ জুন অবসরে যান। এর আগে তিনি আনসার ও ভিডিপি এবং এসএসএফের মহাপরিচালক এবং সে’না গোয়েন্দা বিভাগের পরিচালকসহ গুরুত্বপূর্ণ পদে ছিলেন। বর্তমানে দুটি ব্যবসাপ্রতিষ্ঠানের পরাম’র্শক হিসেবে কাজ করছেন।

এদিকে ২০০০ সালে বাংলাদেশ টেলিভিশনে সংবাদ পাঠিকা হিসেবে ব্রাউনিয়ার শোবিজ যাত্রা শুরু হয়। তখন তিনি ইংরেজি সংবাদ পড়তেন। তবে ফারজানা ব্রাউনিয়া নামটি দেশজুড়ে আলোচনায় আসে ২০০৪ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় ভিন্নধ’র্মী উপস্থাপনার পর।

এছাড়াও তার উপস্থাপনায় জনপ্রিয় অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- গেম শো লেটস মুভ, হাঁড়ি কড়াই রান্নার ল’ড়াই, চ্যানেল আই সেরা কণ্ঠ অন্যতম।

এবার যদি সংসার ভাঙ্গে তবে ব্রাউনিয়ার হবে চতুর্থ এবং সারওয়ার্দীর হবে দ্বিতীয়। সেই পর্যন্ত অপেক্ষা করা যাক।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top