রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ ইং, ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ৪ সফর ১৪৪২ হিজরী

You Are Here: Home » অন্যান্য » সৌদি প্রবাসীদের দেশের ভাবমূর্তি বৃদ্ধির আহ্বান রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারীর

সৌদি প্রবাসীদের দেশের ভাবমূর্তি বৃদ্ধির আহ্বান রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারীর

নিউজ ডেস্ক:

সৌদি আরবে বসবাসরত অভিবাসী বাংলাদেশিদের কাজের মাধ্যমে দেশের ভাবমূর্তির বৃদ্ধির আহ্বান জানিয়েছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সৌদি আরবে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সৌদি আরবে বসবাসরত অভিবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে দেওয়া এক শুভেচ্ছা বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

গত ২২ আগস্ট ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের দায়িত্বভার গ্রহণ করেন। রাষ্ট্রদূত বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গতিশীল নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা নির্মাণের লক্ষ্যে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনের জন্য রূপকল্প ঘোষণা করেছেন।’

তিনি প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আসুন সবাই মিলে একযোগে সুখী, সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আত্মনিয়োগ করি। আমাদের কষ্টার্জিত অর্থ বৈধপথে বাংলাদেশে প্রেরণ করি।’

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘সৌদি আরবের বিভিন্ন প্রান্তে বসবাসরত প্রবাসীদের দোরগোড়ায় দূতাবাসের কন্স্যুলার সেবা সহজে পৌঁছে দেওয়ার জন্য প্রবাসী সেবা কেন্দ্র (ইডিসি) খোলা হয়েছে। যেখানে প্রবাসীরা সহজে পাসপোর্ট নবায়নসহ অন্যান্য সকল কনস্যুলার সেবা গ্রহণ করতে পারছেন। সেবা প্রদান সহজীকরণ ও স্বচ্ছতা আনায়নে দূতাবাস সর্বদা তৎপর রয়েছে।’ তিনি দূতাবাসের সেবাকে আরও আধুনিক করার জন্য প্রবাসীদের যেকোনো পরামর্শকে স্বাগত জানান।

শুভেচ্ছা বক্তব্যে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী দুই পবিত্র মসজিদের হেফাজতকারী সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে তাদের মহানুভবতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

আরও পড়ুন: তিব্বতে চীনের আগ্রাসী পদক্ষেপে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উদ্বেগ

রাষ্ট্রদূত ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রবাসীদের করোনা ভাইরাস বিস্তার রোধে সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি প্রবাসীদের সৌদি সরকারের সকল আইন-কানুন মেনে চলার পরামর্শ দেন। বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এ ধরণের কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সময় প্রবাসীদের জন্য দূতাবাসের জরুরি সাহায্য ও চিকিৎসা পরামর্শ প্রদানের বিষয় উল্লেখ করেন।

প্রবাসীরা রাষ্ট্রদূতের বক্তব্যে ধন্যবাদ জানিয়ে দূতাবাসের প্রতি তাদের আস্থা জ্ঞাপন করেন ও দূতাবাসের নেয়া বিভিন্ন উদ্যোগের প্রতি আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গত ২৬ আগস্ট সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গে সাক্ষাৎ করেন ও শুভেচ্ছা বিনিময় করেন।রাষ্ট্রদূত ৩১ আগস্ট ডিপ্লোম্যাটিক কোরের ডিনজিবুতির রাষ্ট্রদূত দায়া আদ-দীন বামাখরামা এর সাথে সাক্ষাৎ করে শুভেচ্ছা বিনিময় করেন ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এছাড়া রাষ্ট্রদূত বুধবার সৌদি আরবে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত ড. আওসাফ সায়ীদ এর সাথে সাক্ষাৎ করেন ও ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

এ সময় ড.জাবেদ পাটোয়ারী ভারতীয় দূতাবাসের শোক বইয়ে স্বাক্ষর করেন ও ভারতের রাষ্ট্রদূতের কাছে শোক বার্তা প্রদান করেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top