রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ ইং, ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ৪ সফর ১৪৪২ হিজরী

You Are Here: Home » আসনের হালচাল » ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

নিউজ ডেস্কঃ

একাদশ জাতীয় সংসদের শূন্য হওয়া ঢাকা-৫ আসনে বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন দিয়েছে বিএনপি।

রোববার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে শনিবার বিকেলে চারটি আসনে ২৯জন প্রার্থীর সাক্ষাতকার নেয় বিএনপির মনোনয়ন বোর্ড। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের আগ্রহী প্রার্থীদের সাক্ষাতকার নেওয়া হলেও রোববার তাদের নাম ঘোষণা করা হয়নি। এ দুটি আসনে মনোনয়নের ব্যাপারে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দুজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। অন্য দুটি আসনে পরে দেওয়া হবে। যে দুটি আসনে তফসিল ঘোষণা হয়েছে সেই দুটির প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। বাকী দুটি এখনও তফসিল ঘোষণা হয়নি বলে জানান তিনি।

এর আগে ৭ সেপ্টেম্বর সোমবার স্থানীয় সরকারসহ সব উপনির্বাচনে অংশ নেয়ার কথা জানায় বিএনপি। ওইদিন গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের বরাবরই সিদ্ধান্ত ছিল নির্বাচনে অংশ নেয়ার। শুধু কোভিড-১৯ এর কারণে গত দুটি উপনির্বাচনে (যশোর ও বগুড়া) যোগ দিয়েও পরবর্তীকালে প্রচারণায় যাইনি, আমরা সরে দাঁড়িয়েছি। উপজেলা নির্বাচনসহ স্থানীয় নির্বাচনগুলোতে আমরা অংশগ্রহণ করব সে সিদ্ধান্তই আছে। সে অনুযায়ী আমরা ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৫ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে অংশ নেব বলে জানান তিনি।

একইদিন ঢাকা-৫ আসনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলাল দলীয় প্রার্থী ঘোষণা করে মতাসীন দল আওয়ামীলীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে তাদের নাম ঘোষণা করেন।

অন্যদিকে ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। শনিবার দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদকে ঢাকা-৫ এবং রানীনগর উপজেলার সভাপতি কাজী গোলাম কবিরকে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

এর আগে গত ৬ মে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে এ নির্বাচনি আসনটি খালি হয়। গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় আসনটি ওইদিন শূন্য হয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





Leave a Comment

You must be logged in to post a comment.

© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top