শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ ইং, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস-সানি ১৪৪২ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » ১৪ দিন কোয়ারেন্টিন করতেই হবে তামিম-মুশফিকদের!

১৪ দিন কোয়ারেন্টিন করতেই হবে তামিম-মুশফিকদের!

স্পোর্টস গ্যালারী প্রতিবেদক:

শর্তের জন্য বাতিল হতে পারে তামিম-মুশফিকদের লঙ্কা সফরশর্তের জন্য বাতিল হতে পারে তামিম-মুশফিকদের লঙ্কা সফর
একদিন আগেই দেখা মিলেছিল আশার আলোর। কিন্তু দিন পেরোতেই হতাশ করা খবর। কোয়ারেন্টিন ইস্যুতে কোনো ছাড় দিতে নারাজ শ্রীলঙ্কান সরকার। ১৪ দিন কোয়ারেন্টিন শর্ত মেনেই লঙ্কা সফরে যেতে হবে বাংলাদেশ ক্রিকেট দলের!

করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে গত মার্চ থেকেই কারফিউ জারি করে শ্রীলঙ্কা। তখনই তারা জানায় অন্য দেশ থেকে কেউ আসলে তাকে আগে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন করতে হবে। তবে তিন টেস্ট সিরিজ সামনে রেখে সফরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লঙ্কানদের এ প্রস্তাব মানতে রাজি নয়।

তার পথ ধরে নিজেদের প্রস্তাব পাঠায় বিসিবি। এরপরই শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ও স্বাস্থ্য মন্ত্রণালয় আলোচনায় বসে। যদিও এরপর কোনো সুখবর নেই! দৃশ্যপট যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে বাতিল হতে পারে সিরিজ।

লঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনা শেষে তাদের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে কোনোভাবেই নিজেদের নীতিমালা থেকে সরে এসে ১৪ দিনের কোয়ারেন্টিন পর্বের শর্ত শিথিল করবে না তারা। শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এপিডেমিওলজি ইউনিটের প্রধান চিকিৎসক সুদাথ সামারাবীরা গণমাধ্যমে বলেন, ‘গত মঙ্গলবার করোনা প্রতিরোধে গঠিত জাতীয় কমিটি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্তাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে সিদ্ধান্ত হয়েছে সফরকারী কোনো ব্যক্তির ক্ষেত্রেই কোয়ারেন্টিন শিথিল করা হবে না।’

সুদাথ সামারাবীরা সঙ্গে আরও যােগ করলেন, ‘আমাদের আগের অবস্থানে কোনো পরিবর্তন আসছে না। বাংলাদেশ দল যদি শ্রীলঙ্কায় খেলতে চায়, তাহলে অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। শ্রীলঙ্কায় পা রাখার পর থেকেই তাদের ১৪ দিন কোয়ারেন্টিন শুরু হবে।’

যদিও এর আগে বলা হচ্ছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড নিজেদের শর্ত শিথিল করতে যাচ্ছে। বলা হয় বিসিবি’কে প্রস্তাব দেবে বাংলাদেশে ৭ দিন ও শ্রীলঙ্কা ৭ দিন কোয়ারেন্টিন পালনের। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এপিডেমিওলজি ইউনিটের প্রধান চিকিৎসক সুদাথ সামারাবীরা দিলেন ভিন্ন তথ্য।

সফরে সদস্য সংখ্যা বাড়ানোর দাবি ছিল বিসিবি’র। সংখ্যাটা ৩০ জন থেকে বেড়ে ৪১ জন হতে পারে। ক্যান্ডিতে প্রথম টেস্টের আগে শ্রীলঙ্কা ‘এ’ দলের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচও পাবে টাইগাররা। যদিও এনিয়ে এখনো কিছু জানায়নি লঙ্কান ক্রিকেট বোর্ড।

আসছে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের। সব ঠিক থাকলে ২৪ অক্টোবর তিন টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে টাইগাররা।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top