শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ ইং, ১০ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১১ জমাদিউস-সানি ১৪৪২ হিজরী

You Are Here: Home » জাতীয় » ২৫ পৌরসভায় প্রথম ধাপের ভোট ২৮শে ডিসেম্বর

২৫ পৌরসভায় প্রথম ধাপের ভোট ২৮শে ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদকঃ

দেশব্যাপী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২৫টি পৌরসভায় প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৮শে ডিসেম্বর। রোববার ইসি এ তফসিল ঘোষণা করে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা রবিবার সন্ধ্যায় তফসিল অনুমোদন করেন। এরপরই নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর নির্বাচন ভবনে তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১লা ডিসেম্বর ও মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩রা ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ১০ই ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে ১১ই ডিসেম্বর। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচারণা।

ইসির সিনিয়র সচিব জানান, প্রথম ধাপের ২৫টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে।

কতগুলো ধাপে ভোট হবে প্রসঙ্গে তিনি বলেন, ধাপ বলা কঠিন। নানা রকম জটিলতা থাকতে পারে। কোনো পৌরসভার মেয়াদ দুই বছর পর শেষ হবে। তবে ৪-৫ ধাপ লাগবে। চেষ্টা করবো যত কম ধাপে করা যায়। তিনি জানান, মার্চ, এপ্রিল বা জুনের মধ্যে যেসব পৌরসভার মেয়াদ শেষ হবে, সেগুলোর নির্বাচন মার্চের মধ্যে করা হবে। নির্দিষ্ট কোনও সংখ্যায় ভাগ করা হয়নি।

যেসব পৌরসভায় ভোট হবে
পঞ্চগড় জেলার সদর, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ, দিনাজপুর জেলার ফুলবাড়ী, রংপুর জেলার বদরগঞ্জ, কুড়িগ্রাম জেলার সদর, রাজশাহী জেলার পুঠিয়া ও কাটাখালি, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর, পাবনা জেলার চাটমোহর, কুষ্টিয়া জেলার খোকসা, চুয়াডাঙ্গা জেলার সদর, খুলনা জেলার চালনা, বরগুনা জেলার বেতাগী, পটুয়াখালী জেলার কুয়াকাটা, বরিশাল জেলার উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনা জেলার মদন, মানিকগঞ্জ সদর, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও চট্টগ্রামের সীতাকুণ্ড।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top