বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ইং, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রমযান ১৪৪২ হিজরী

You Are Here: Home » অর্থনীতি-বাণিজ্য » বিজিএমইএ সম্মিলিত পরিষদ থেকে নির্বাচন করছেন শোভন ইসলাম

বিজিএমইএ সম্মিলিত পরিষদ থেকে নির্বাচন করছেন শোভন ইসলাম

নিজস্ব প্রতিবেদক:

দেশের তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ নির্বাচন-২০২১ এ সম্মিলিত পরিষদের প্রার্থী হয়েছেন তৈরি পোশাক শিল্পের অন্যতম বড় ও প্রভাবশালী উদ্যোক্তা শোভন ইসলাম।

তথ্য প্রযুক্তি ও ব্যবসায় প্রশাসনে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে উচ্চ শিক্ষিত শোভন ইসলাম প্রায় দুই দশক আগে বাবার প্রতিষ্ঠিত স্প্যারো এপারেলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়ে ব্যবসায় উন্নতি ঘটান।

শোভন ইসলামের পিতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড.মযহারুল ইসলাম আশির দশকের শুরুতে স্প্যারো এপারেলস লিঃ প্রতিষ্ঠা করেন এবং তৈরি পোশাক শিল্পে প্ৰভুত সুনাম অর্জন করেন। তাঁর মৃত্যূর পর পারিবারিক এই ব্যবসায় শোভন ইসলাম হাল ধরে ব্যবসার উন্নতির সাথে সাথে এর কর্ম পরিবেশ আন্তর্জাতিক মানে উন্নতি করেন। বর্তমানে গাজীপুর ও ভালুকায় স্প্যারো এপারেলস লিঃ ও ক্রাউন ওয়ার্স লিঃ এ প্রায় পনের হাজারের অধিক কর্মকর্তা ও কর্মচারী কাজ করেন।

শোভন ইসলাম দেশের এক স্বনামধন্য পরিবারের সন্তান। তাঁর পিতা প্রফেসর ড. মযহারুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলা একাডেমির প্রতিষ্ঠাকালীন মহাপরিচালক ছিলেন। বিজিএমইএরও উচ্চপদে নির্বাচিত হয়েছিলেন তিনি। তাঁর ভাই চয়ন ইসলাম স্প্যারো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও সাবেক সাংসদ। তাঁর বড় বোন প্রফেসর মেরিনা জাহান কবিতা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের প্রভাবশালী সদস্য ও সরকারি বদরুন্নেসা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ। শোভন ইসলামের চাচা প্রফেসর আব্দুল খালেকও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন আরেক চাচা সরকারের সাবেক সচিব।

শোভন ইসলাম ছাড়াও ঢাকায় সম্মিলিত পরিষদের মনোনয়নপ্রাপ্ত প্রার্থীরা হলেন- ফারুক হাসান, মো. শহিদুল হক মুকুল, আব্দুল্লাহিল রাকিব, মো. শহিদুল্লাহ আজিম, নীলা হোসনে আরা, মহিউদ্দিন রুবেল, জাহাঙ্গীর আলম, খন্দকার রফিকুল ইসলাম, শিরিন সালাম ঐশি, তানভির আহমেদ, ইন্তেখাবুল হামিদ অপু, এম কফিল উদ্দীন আহমেদ, ইমরান রহমান, আশিকুর রহমান তুহিন, মিরন আলী, খশরু চৌধুরী, মশিউল আজম সজল, মোহাম্মদ নাসির উদ্দীন, এস এম মান্নান কচি, মোহাম্মদ কামাল উদ্দীন, হারুন অর রশিদ, আরশাদ জামাল দিপু, আসিফ আশরাফ, সাজ্জাদুর রহমান মৃধা শিপন, রাজিভ চৌধুরী।

চট্টগ্রামের মনোনয়নপ্রাপ্তরা হলেন- এ এম শফিউল করিম খোকন, এম আহসানুল হক, মো. হাসান, রাকিবুল আলম চৌধুরী, তানভির হাবিব, মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা কায়সার, অঞ্জন শেখর দাস, মো. আবসার হোসেন, সৈয়দ নজরুল ইসলাম।

এই প্যানেলের মূল নেতৃত্বে আছেন পোশাকশিল্প উদ্যোক্তা, সংসদ সদস্য এবং এফবিসিসিআইএ এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ এর সাবেক সভাপতি ও সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদী, বিজিএমইএ এর সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top