বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ইং, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রমযান ১৪৪২ হিজরী

You Are Here: Home » রাজনীতি » এই সরকারের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতনের শিকার: মির্জা ফখরুল

এই সরকারের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতনের শিকার: মির্জা ফখরুল

নিউজ ডেস্কঃ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ ভয়ংকর দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। দেশে ধর্মীয় স্বাধীনতা বিপন্ন। সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বললেও এই আওয়ামী লীগ সরকারের আমলেই সংখ্যালঘুরা সবচেয়ে বেশি নির্যাতনের শিকার। গেল কয়েক বছরে দেশে সংখ্যালঘু নির্যাতন সীমা ছাড়িয়েছে।

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, যুগ যুগ ধরে এ দেশে সকল ধর্মের মানুষ কোনো ধরনের বিভেদ ছাড়াই নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করে আসছে এবং পারস্পরিক ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বসবাস করছে। বাংলাদেশের মানুষ ধর্ম নিয়ে কোনো হানাহানিতে বিশ্বাসী নয়।

তিনি বলেন, আওয়ামী সরকার যখনই ক্ষমতায় আসে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। বেশ কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের লোকদের দ্বারা সংখ্যালঘুদের ওপর হামলা, বাড়িঘর ভাঙচুর-অগ্নিসংযোগ ও দেবালয়ে অগ্নিসংযোগ, সম্পত্তি দখল ইত্যাদির হিড়িক চলছে। এরই ধারাবাহিকতায় গতকাল সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনা কোনো অশুভ উদ্দেশ্য নিয়ে সংঘটিত হয়েছে কি-না, তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ঐক্যবদ্ধ জনগণের প্রবল সাহসের কাছে কখনোই কোনো অশুভ শক্তির উত্থান সম্ভব নয়। এ দেশের সকল সম্প্রদায়কে যেকোনো উসকানির মুখে বিভ্রান্ত না হয়ে সাম্প্রদায়িক ঐক্য বিনষ্টকারী দুষ্কৃতকারীদের বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে উল্লেখ করেন তিনি।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top