বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ইং, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রমযান ১৪৪২ হিজরী

You Are Here: Home » জাতীয় » ঢাকায় নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী

ঢাকায় নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী

নিউজ ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে দুইদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারি।

সোমবার (২২ মার্চ) সকাল ১০টার দিকে তাকে বহনকারী বিমানটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। তার এই সফরে বাংলাদেশ ও নেপালের মধ্যে একাধিক খাতে চারটি সমঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা রয়েছে।

পররাষ্ট্র সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস জানান, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আমন্ত্রণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারি আগামী ২২ থেকে ২৩ মার্চ বাংলাদেশে রাষ্ট্রীয় সফর করবেন। এটি হবে বাংলাদেশে-নেপালের প্রথম রাষ্ট্রপতি পর্যায়ের সফর। এর আগে ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের রাষ্ট্রপতি নেপাল সফর করেছেন।

সফরসূচি অনুযায়ী, এখান থেকে নেপালের রাষ্ট্রপতি সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাবেন। বিকেলে পররাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। ওই অনুষ্ঠানে বাংলাদেশ ও নেপালের শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক পর্বেরও আয়োজন করা হয়েছে।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top