বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ইং, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ১১ রমযান ১৪৪২ হিজরী

You Are Here: Home » জাতীয় » জাতির পিতার সমাধিতে নরেন্দ্র মোদির শ্রদ্ধা

জাতির পিতার সমাধিতে নরেন্দ্র মোদির শ্রদ্ধা

নিউজ ডেস্কঃ

প্রথম বিদেশি কোনো সরকারপ্রধান হিসেবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছান তিনি। সেখানে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান। বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানাও এসময় উপস্থিত ছিলেন।

পরে ভারতের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন এবং সেখানে একটি গাছের চারা রোপণ করেন। সমাধিসৌধ কমপ্লেক্সে রাখা দর্শনার্থী বইয়েও সই করেন তিনি।

বঙ্গবন্ধুর সমাধিসৌধ থেকে নরেন্দ্র মোদির পরবর্তী গন্তব্য গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা। সেখানে মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওড়াকান্দি মন্দির পরিদর্শন করবেন তিনি।
গোপালগঞ্জ থেকে ঢাকা ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার কথা রয়েছে নরেন্দ্র মোদির। এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সন্ধ্যায় দেশের পথে রওনা দেওয়ার কথা রয়েছে তার।

এর আগে, শনিবার সকালে সাতক্ষীরার শ্যামনগরের প্রায় আটশ বছরের পুরনো যশোরেশ্বরী কালী মন্দিরে পূজা দেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি প্রার্থনা করেছেন এবং মন্দিরের প্রতিমা ও গর্ভগৃহও প্রদক্ষিণ করেন।

ঢাকা থেকে হেলিকপ্টারে রওনা দিয়ে সকাল পৌনে ১০টার দিকে শ্যামনগরের এ সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠের হেলিপ্যাডে নামেন নরেন্দ্র মোদি। সেখান থেকে ১০টার দিকে পৌঁছান ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালী মন্দিরে।

মন্দির চত্বরে নরেন্দ্র মোদি পৌঁছালে শঙ্খধ্বনি, উলুধ্বনি ও ঢাকের বাদ্যে তাকে স্বাগত জানানো হয়। পরে সেখানে পূজাসহ অন্যান্য আনুষ্ঠানিকতা সারেন তিনি। মন্দিরের সেবকদের সঙ্গেও কথা বলেন। সকাল সাড়ে ১০টার দিকে কালী মন্দিরটি ত্যাগ করেন ভারতের প্রধানমন্ত্রী।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top