রবিবার, ৯ মে ২০২১ ইং, ২৬ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ২৭ রমযান ১৪৪২ হিজরী

You Are Here: Home » ফটো গ্যালারী » ক্যান্সারে আক্রান্ত নাট্যকার আজম খান প্রধানমন্ত্রীর সহায়তা চান

ক্যান্সারে আক্রান্ত নাট্যকার আজম খান প্রধানমন্ত্রীর সহায়তা চান

বিনোদন গ্যালারী প্রতিবেদক:

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত নাট্যকার – অভিনেতা,সংগঠক আজম খান তার চিকিৎসার জন্যে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেছেন। এখনও কোনো হাসপাতালে ভর্তি না হলেও আজম খান বর্তমানে নগরীর ইস্কাটনের বাসায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলছেন। ঢাকায় জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক রুহুল আমিন, ডা. কামাল উদ্দিন ও ঢাকা মেডিক্যাল কলেজের একজন ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে নিজের রোগ নিয়ে পরামর্শ করেছেন এই নাট্যকার। ক্যান্সারের জীবাণু ছড়িয়ে পড়ার মাত্রা নিশ্চিত হওয়ার পরই মূলত চিকিৎসা শুরু করতে পারবেন বলে জানিয়েছেন আজম খান।

নিজের শারীরিক অবস্থার বর্ণনা দিয়ে তিনি বলেন, শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ। অনেকগুলো পরীক্ষা করানো হয়েছে। সব রিপোর্ট এখনও হাতে পাইনি। যে রিপোর্ট হাতে পেয়েছি, সেগুলো দেখে চিকিৎসকরা নিশ্চিত করেছেন আমার গ্র্যান্ড ক্যান্সার। কিন্তু এই রোগের জীবাণু শরীরের ঠিক কোথায় ছড়িয়েছে, সেটা নিশ্চিত হওয়ার জন্যে আরও পরীক্ষা করাতে হবে।

তিনি জানান, মরণব্যাধি তার শরীরে বাসা বাঁধলেও আগে থেকে কিছু বুঝতে পারেননি। তিনি বলেন, ক্যান্সার মনে হয় একটা মানুষের অতীতের সব খোঁজ খবর নিয়ে আসে। ক্যান্সারের ভয়াবহ কষ্ট কত কঠিন হতে পারে সেটা কেবল রোগীই জানে। তিনি সবার দোয়া চান।

ক্যান্সারে আক্রান্ত আজম খানব্যায় বহুল চিকিৎসা খরচ মেটাতে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে আজম খান আরও বলেন, এখনও নিশ্চিত হওয়া যায়নি চিকিৎসা ব্যয় কতটা হবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সেই অঙ্কটা মোটেও ছোট নয়। এই ব্যয় আমার পরিবারের পক্ষে বহন করা অসম্ভব। তাই প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা কামনা করছি।

জানা যায়, নাট্যকার আজম খান কলেজ জীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ফেনী কলেজ ছাত্রলীগ শাখার ছাত্রনেতা ছিলেন। সর্বশেষ যুবলীগ সপ্তম কংগ্রেসের উপকমিটির সদস্য ছিলেন। এছাড়া বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছেন। দীর্ঘ ১৬ বছর দৈনিক জনকণ্ঠ পত্রিকায় চাকরি করেছেন তিনি। টেলিভিশন নাট্যকার সংঘের পুনঃপ্রতিষ্ঠা লগ্ন থেকে আজম খানের ভূমিকা অসামান্য। সবাইকে একত্রিত করে নাট্যকার সংঘকে আরও গতিশীল করার চেষ্টা করেছেন। বর্তমানে এই সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

Tweet about this on TwitterShare on Google+Print this pageShare on LinkedInShare on Tumblr





© 2014 Powered By Sangshadgallery24.com

Scroll to top